৩২৬ জাপানি নাগরিককে নিয়ে শাহজালাল বিমানবন্দর ছেড়েছেন বিমানের চার্টার্ড ফ্লাইট

নভেল করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে আজ সকল ১০ টায় বিমানের চার্টার ফ্লাইট বিজি ৪০০১ বাংলাদেশে অবস্থানরত প্রায় ৩২৬ জন জাপানি কুটনৈতিক, পর্যটক ও নাগরিককে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের নারিতার উদ্দেশ্যে যাত্রা করেছেন। তবে ৩৩৪ জন যাত্রীর মধ্যে বাকি ৮ জন জাপানি নাগরিক কেন আজ জাপানে যায় নি তা জানা যায় নি।

এ সময় জাপানের রাষ্ট্রদূত, বাংলাদেশের পররাষ্ট্র সচিব এবং বিমান ও সিভিল এভিয়েশন অথরিটির উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সুত্রে জানাযায়, জাপান দূতাবাস নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করলে এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে বাংলাদেশ।

উল্লেখ্য, গত ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ২৬৯ মার্কিন নাগরিক। সেই ফ্লাইটে তাদের পোষা ৭টি কুকুরও ছিল। ২৬ মার্চ সকালে দ্রুক এয়ারের দুটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ভুটানের ১৩৯ জন নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকায় ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরাও ছিলেন। এছাড়া ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ঢাকা ত্যাগ করেন।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!