২১২ ডাক্তারকে ‘গোল্ডেন ভিসা’ দিলো আরব আমিরাত

২১২ জন চিকিৎসককে সম্মানসূচক ‘গোল্ডেন ভিসা’ দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। আমিরাতের প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ১০ বছর মেয়াদী এই ভিসার অনুমোদন দিয়েছেন।
দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষে (ডিএইচএ) নিযুক্ত বিভিন্ন দেশের বিশেষজ্ঞ ২১২ জন চিকিৎসককে দশ বছরের এই ‘গোল্ডেন ভিসা’ দেয়ার লক্ষ্যে একটি নির্দেশনা জারি করেছেন। কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে তাদের প্রচেষ্টা এবং নিঃস্বার্থভাবে জীবনের ঝুঁকি নিয়ে সংক্রামিত রোগীদের সেবা দেয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শেখ মোহাম্মদ সংযুক্ত আরব আমিরাত জুড়ে চিকিৎসা, নার্সিং এবং প্রশাসনিক কর্মীদের প্রচেষ্টার জন্য তার কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। কোভিড-১৯ রোগের বিস্তার রোধ এবং রোগীদের সর্বোচ্চ স্তরের স্বাস্থ্যসেবা সরবরাহে এদের ভূমিকাই প্রধান। সবার সম্মিলিত প্রচেষ্টায় সংযুক্ত আরব আমিরাত দ্রুত করোনা চ্যালেঞ্জ কাটিয়ে উঠবে এবং আরব আমিরাতের সমাজের বিভিন্ন অংশের মধ্যে দৃঢ় সংহতি তৈরি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষের মহাপরিচালক হুমাইদ আল কুতামি এই উদ্যোগের জন্য সকল চিকিৎসকের পক্ষে শেখ মোহাম্মদকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘সর্বোচ্চ নেতার পক্ষ থেকে এই স্বীকৃতি চিকিৎসকদের মনোবলকে আরো বাড়িয়ে তুলবে এবং ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবায় সর্বোচ্চ মানের চিকিৎসা সেবা প্রদানের প্রয়াসে তাদের উৎসাহিত করবে।’

সূত্র : গালফ নিউজ।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!