১৬ এপ্রিল বিশেষ ফ্লাইটে শাহজালাল বিমানবন্দর ছাড়ছেন অস্ট্রেলিয়ানরা

করোনা ভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে অবস্থানরত অস্ট্রেলিয়ান কূটনীতিক, তাদের পরিবার এবং নাগরিকদের দেশে ফেরাতে আগামী ১৬ এপ্রিল একটি নন সিডিউল কর্মাশিয়াল ফ্লাইট ভাড়া করেছে ঢাকাস্থ অস্ট্রেলিয়ান দূতাবাস।

ঢাকাস্থ অস্ট্রেলিয়ান হাইকমিশন সূত্রে বৃহস্পতিবার এসব তথ্য জানা যায়। হাইকমিশনের এক কর্মকর্তা জানান, অস্ট্রেলিয়ান নাগরিকদের দেশে ফেরাতে শ্রীলঙ্কান একটি নন সিডিউল কমার্শিয়াল ফ্লাইট ভাড়া করা হয়েছে। ফ্লাইটি ১৬ এপ্রিল বেলা ১১টায় ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

এদিকে দূতাবাসের ফেসবুক পেজে এক বার্তায় অস্ট্রেলিয়ান নাগরিকদের মধ্যে দেশে ফিরতে ইচ্ছুকদের বৃহস্পতিবার শ্রীলঙ্কান এয়ারলাইন্সে রেজিস্টেশন করতে বলা হয়েছে।

করোনা ভাইরাস ইস্যুতে গত ২৪ মার্চ সর্বপ্রথম ঢাকা ছাড়া শুরু হয় বিদেশি নাগরিকদের। সর্বশেষ গত ৬ এপ্রিল ঢাকা ত্যাগ করেন রাশিয়ান ১৭৮ নাগরিক। এর আগের দিন ৫ এপ্রিল বিকালে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ৩২২ জন নাগরিক ঢাকা ছাড়েন। এর আগে ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভাড়া করা ফ্লাইটে জাপানের ৩২৭ জন নাগরিক ঢাকা ছাড়েন। ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ২৬৯ নাগরিক নাগরিক ঢাকা ছেড়ে যান। মার্চের ২৪ তারিখ মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে সে দেশের ২৩০ জন এবং ২৫ মার্চ ড্রুক এয়ারের দুটি ফ্লাইটে ভুটানের ১২৪ নাগরিক বাংলাদেশ ছেড়ে যান।

নিউজ সোর্স – ঢাকা টাইমস

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!