১৪ এপ্রিল পর্যন্ত হেলিকপ্টার ব্যবহার সীমিত রাখার নির্দেশ দিয়েছে বেবিচক

নভেল করোনা ভাইরাসের সংক্রমণ প্রায় সারা দেশে ছড়িয়ে পড়েছে। এ পরিস্থিতিতে সতর্কতা স্বরূপ আগামী ১৪ এপ্রিল পর্যন্ত হেলিকপ্টার চলাচল সীমিত করার নির্দেশ দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। শুধু কর্পোরেট, মেডিক্যাল, ত্রাণ বিতরণসহ মানবিক প্রয়োজনীয় ফ্লাইটগুলো পরিচালনা করতে অপারেটরদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

আজ বুধবার বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগ থেকে দেয়া নির্দেশনায় দেশের হেলিকপ্টার সেবা প্রদানকারী সংস্থাগুলোকে ফ্লাইটের সংখ্যা কমাতে এ অনুরোধ করা হয়েছে।

একই সঙ্গে ফ্লাইট শেষে যথাযথ প্রক্রিয়ায় হেলিকপ্টার জীবাণুমুক্ত করা এবং যাত্রী ও ক্রুদের নিরাপত্তার ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

এর আগে গত ১ এপ্রিল বেবিচক থেকে জারি করা এক প্রজ্ঞাপনে ৭ এপ্রিল পর্যন্ত সব ধরনের হেলিকপ্টারে যাত্রী বহন, জেনারেল এভিয়েশন এয়ার অপারেটরসের প্রশিক্ষণ বিমান চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবে বৈমানিক ও ক্রুদের নিরাপত্তা নিশ্চিত করে কর্পোরেট চিকিৎসা সেবার কাজে ফ্লাইট চালানোর সুযোগ রাখা হয়েছিল।

প্রসঙ্গত, বিগত কয়েক বছরে দেশে বেসরকারি হেলিকপ্টার সেবার পরিধি বেড়েছে। বেবিচকের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে ৯ কোম্পানির ৩১টি হেলিকপ্টার রয়েছে।

নিউজ সোর্স – বণিক বার্তা

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!