০১ জুলাই থেকে ঢাকা-ইস্তাম্বুল রুটে চালু হচ্ছে টার্কিশ এয়ারলাইন্স

অবশেষে অনেক জল্পনা কল্পনার পর ঢাকা – ইস্তাম্বুল – ঢাকা রুটে ০১ জুলাই থেকে চালু হতে যাচ্ছে টার্কিশ এয়ারলাইন্স। টার্কিশ এয়ারলাইন্সের ঢাকা অফিস থেকে জানা যায় যাত্রীদের সেবা প্রদানের লক্ষ্যে বেশ কিছুদিন আগেই বেবিচকে ফ্লাইট চালুর আবেদন করছিলো টার্কিশ এয়ারলাইন্স। সেই সুবাদে রোববার (২৮ জুন) বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) টার্কিশ এবং এয়ার এরাবিয়া এয়ারলাইন্স দুটিকে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।

এর একদিনের মধ্যেই ০১ জুলাই থেকে শিডিউল ফ্লাইট চালু করতে যাচ্ছে টার্কিশ। অবশ্য এখুনি প্রতিদিন ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে না তারা। বিষয়টি নিশ্চিত করে টার্কিশ এয়ারলাইন্স বাংলাদেশের সেলস অ্যান্ড ট্রাফিক অফিসার এজাজ কাদরি এয়ার ইনফোকে বলেন, ঢাকা – ইস্তাম্বুল রুটে রোববার, মঙ্গলবার ও শুক্রবার, অর্থাৎ সপ্তাহে ৩ দিন ফ্লাইট চলাচল করবে। আগামী ১ জুলাই প্রথম ফ্লাইট পরিচালনা করবে টার্কিশ এয়ারলাইন্স।

আর ইস্তাম্বুল ঢাকা রুটে ফ্লাইট চলবে শনি, সোম এবং মঙ্গলবার। ঢাকা থেকে ফ্লাইট ছেড়ে যাবে সকাল ৬.৩৫ মিনিটে এবং ইস্তাম্বুল থেকে ছেড়ে আসবে সন্ধ্যা ৬.১০ মিনিটে।

তিনি আরও বলেন, অনেকে আগে থেকেই বিভিন্ন গন্তব্যের টিকেট কিনে রেখেছেন। তাদের যাত্রার তারিখ রোববার মঙ্গলবার ও শুক্রবার ছাড়া অন্য তারিখে হয়, সেক্ষেত্রে তারা বিনামূল্যে তাদের টিকেটগুলো ৩ দিনের যেকোনো ১ দিন নিতে পারবেন।

টিকেট করতে আপনার বিশ্বস্ত টাভেল এজেন্সি অথবা টার্কিশ এয়ারলাইন্সের অফিস এবং ওয়েবসাইট থেকে সরাসরি ক্রয় করতে পারবেন। যেকোনো দরকারে টার্কিশ ঢাকা অফিসে +8801844059961 (Sun – Thu 10.00 – 18.00) নাম্বারে যোগাযোগ করতে সবাইকে অনুরোধ করা হয়েছে।

ফ্লাইট চালানোর অনুমতি চাওয়া মালয়েশিয়ান এয়ারলাইন্স, মালিন্দো ও ফ্লাই দুবাইকে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি বেবিচক।

সূত্র – এয়ার ইনফো নিউজ ডেস্ক

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!