হবিগঞ্জে কোয়ারেন্টিনে থাকা প্রবাসীকে দেখতে মানুষের ভিড়

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার একটি এলাকায় হোম কোয়ারেন্টিনে থাকা অস্ট্রেলিয়াপ্রবাসী এক ব্যক্তিকে দেখতে উৎসুক মানুষ ভিড় জমিয়েছেন। গতকাল বৃহস্পতিবার ওই প্রবাসীর বাড়ির সামনে স্বজন ও এলাকাবাসী তাঁকে দেখতে ভিড় করেন। আজ শুক্রবারও বাড়ির সামনে কৌতূহলী মানুষকে ঘোরাফেরা করতে দেখা যায়।

ওই প্রবাসীর পরিবার ও প্রতিবেশী সূত্রে জানা যায়, দুই-তিন দিন আগে অস্ট্রেলিয়াপ্রবাসী ওই ব্যক্তি বাড়িতে আসেন। বাড়িতে আসার পর থেকে করোনাভাইরাস বিষয়ে সতর্কতার জন্য স্বেচ্ছায় তিনি হোম কোয়ারেন্টিনে থাকতে শুরু করেন। এই খবর পেয়ে তাঁর আত্মীয়স্বজন থেকে শুরু করে প্রতিবেশীরা তাঁকে দেখতে আসা শুরু করেন। একপর্যায়ে তাঁকে দেখতে উৎসুক মানুষের ভিড় পড়ে যায়। তাঁর দেখা না পেয়ে উৎসুক জনতা অনেকে বাড়ির পাশে অপেক্ষা করেন। কেউ কেউ বাড়ির বাইরে থেকে উঁকি দিয়ে তাঁকে দেখার চেষ্টা করেন।

প্রতিবেশী সরাজ মিয়া বলেন, ‘কোয়ারেন্টিন’ জিনিসটা কী এ নিয়ে মানুষের কৌতূহল। কোয়ারেন্টিনে থাকার সময় কীভাবে মানুষ সময় কাটায়, তা দেখার জন্য উৎসুক এলাকাবাসী ভিড় করেন। তিনি বলেন, ‘এ ঘটনায় অস্ট্রেলিয়াপ্রবাসী ওই ব্যক্তি বিব্রত। কেউ যেন তাঁকে দেখতে ভিড় না করেন, সেই অনুরোধ জানিয়েছেন তিনি।’

খোঁজ নিয়ে জানা যায়, নবীগঞ্জ উপজেলা প্রশাসনে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য পাঁচজনের যে নামের তালিকা আছে সেই তালিকায় নাম নেই ওই অস্ট্রেলিয়াপ্রবাসীর।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিশ্বজিৎ কুমার পাল বলেন, মানুষ না বুঝে হয়তো সেখানে ভিড় করছে। এ বিষয়ে খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজ সোর্স – প্রথম আলো

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!