হজের জন্য জমানো টাকা করোনায় দান করলেন ৮৭ বছরের বৃদ্ধা!

প্রাণঘাতী মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত পুরো বিশ্ব। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তদের সাহায্য তহবিলে হজের জন্য জমানো ৫ লাখ রুপী দান করলেন ৮৭ বছরের বৃদ্ধা খালেদা বেগম।

২০২০ সালে হজে যাওয়ার পরিকল্পনায় দীর্ঘ দিন ধরে টাকা জমাচ্ছিলেন তিনি। ভারতের জম্মু-কাশ্মীরের এ বৃদ্ধা তার জমানো ৫ লাখ রুপী পুরোটাই দান করে দিলেন কোভিড-১৯ তহবিলে। যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৫ লাখ টার বেশি।

প্রতিটি মুসলমানের হৃদয়ে লালিত স্বপ্ন থাকে যে, একবার দুই পবিত্র ভূমি মক্কা-মদিনা জেয়ারত করার। আর সামর্থবান মুসলিম নারী-পুরুষের জন্য জীবনে এক বার হজ ফরজ। এ লালিত স্বপ্ন পূরণে ৫ লাখ রূপী জমিয়েছিলেন জম্মু-কাশ্মীরের ৮৭ বছরের বৃদ্ধা খালেদা বেগম।

সৌদি আরব লকডাউন করে দেয়াসহ মহামারির করোনা প্রাদুর্ভাবের এ সময়ে বৃদ্ধা খালেদা বেগম তার হজের সিদ্ধান্ত পরিবর্তন করেন। যদিও মুসলিমদের জীবনে হজের গুরুত্ব অপরিসীম। তথাপিও তিনি কোভিড-১৯ এ আক্রান্তদের সহায়তায় হজের জমানো পুরো টাকাই করোনা তহবিলে দান করে দেন।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে খালেদা বেগম তার জমানো টাকাগুলো ভালো কাজে লাগানোর চিন্তা করেন। তিনি বহু লোককে প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসে ভুগতে দেখেছেন। সে কারণেই তিনি নিজের হজের জন্য জমানো টাকাগুলো মানুষের জীবন রক্ষায় কোভিড-১৯ তহবিলে দান করার সাহসী পদক্ষেপ গ্রহণ করেন।

নিউজ সোর্স – জাগো নিউজ ২৪

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!