স্পাইস জেটের পাঁচটি উড়োজাহাজ জরুরি পণ্য পরিবহন করছে

ভারতের দ্বিতীয় বৃহত্তম বিমান সংস্থা স্পাইসজেট নিজেদের পাঁচটি উড়োজাহাজের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের সরকার, চিকিৎসা ও ফার্মা সংস্থার ওষুধ, চিকিৎসা সরঞ্জাম এবং ঠাণ্ডাজনিত রোগের জরুরি ওষুধ পরিবহন শুরু করেছে।

তিন সপ্তাহ আগে ভারতে লকডাউন চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট ৪৩০টি ফ্লাইটের মাধ্যমে প্রায় চার হাজার টন জরুরি পণ্য বহন করেছে স্পাইসজেট, যা ভারতীয় বিমানবাহিনীর বহন করা মোট পণ্যের ৭০ শতাংশেরও বেশি।
ইতোমধ্যে ভারতে ও বিভিন্ন দেশে ফেস মাস্ক, স্যানিটাইজার, জরুরি সার্জিক্যাল সরঞ্জাম, কোভিড-১৯ চিহ্নিত করার আইআর থার্মোমিটার, হ্যাজম্যাট স্যুট, করোনাভাইরাস র‍্যাপিড টেস্ট কিট ইত্যাদি সরবরাহ করেছে স্পাইসজেট।
বৈশ্বিক মহামারির ক্রান্তিকালে বেসরকারি এয়ারলাইনটি আকাশপথে চীনের সাংহাই ও হংকং, সিঙ্গাপুর, শ্রীলঙ্কার কলম্বো, কুয়েত, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি ও দুবাই, ভিয়েতনামের হো চি মিন সিটি, আফগানিস্তানের কাবুলসহ বিভিন্ন দেশে জরুরি চিকিৎসা সরবরাহ গ্রহণ করছে ও পৌঁছে দিচ্ছে।


বাংলাদেশি প্রতিষ্ঠান এমজিএইচ লজিস্টিকস গ্লোবাল কার্গো জিসিএ হিসেবে স্পাইসজেটের এ কার্যক্রমে সহযোগিতা করছে। এমজিএইচ গ্রুপের সিইও আনিস আহমেদ বলেন, ‘ভারতীয় অন্য কোনও বিমান এখন পর্যন্ত এমন নিবেদিত মালবাহী ফ্লাইট কার্যক্রম চালাচ্ছে না। বিশ্বজুড়ে জরুরি পণ্য ও চিকিৎসা সহায়তার ক্রমবর্ধমান চাহিদাকে লক্ষ্য করে ইতোমধ্যে এমজিএইচের সঙ্গে একজোট হয়ে স্পাইসজেট মালবহনের কার্যক্রম বৃদ্ধি এবং আকাশপথে যাত্রাকে বিশ্বব্যাপী আরও বেশি ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে।’

নিউজ সোর্স – বাংলা ট্রিবিউন

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!