সিলেটে আটকে গেলেন ৫ হাজার প্রবাসী!

নভেল করোনা ভাইরাসের সংক্রমণ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় বিভিন্ন দেশের নিষেধাজ্ঞার কারণে আন্তর্জাতিক রুটে বিমান বাংলাদেশসহ সকল এয়ারলাইন্সের ফ্লাইট আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। এরপরও ৩০ মার্চ পর্যন্ত যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার রুটে চালু ছিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট। তবে মঙ্গলবার (৩১ মার্চ) এই দু্ই রুটের ফ্লাইটও বন্ধ হয়ে গেছে এক সপ্তাহের জন্য। উদ্ভূত পরিস্থিতিতে আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ হওয়ার কারণে আটকা পড়েছেন অসংখ্য প্রবাসী।

জানা গেছে, সিলেটে আটকা পড়েছেন বিভিন্ন দেশের প্রায় ৫ হাজার প্রবাসী। ব্রিটিশ হাইকমিশনের পক্ষ থেকে তাদের দেশের সকল নাগরিকদের দ্রুত দেশে ফেরার নির্দেশ দিলেও ফ্লাইট বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যুক্তরাজ্য প্রবাসী। ফ্লাইট বন্ধ হওয়ার কারণে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীরাও রয়েছেন উদ্বিগ্ন। স্ব স্ব দেশে এবং কর্মক্ষেত্রে ফিরতে না পেরে তারা দুশ্চিন্তায় পড়েছেন এসব প্রবাসীরা যুক্তরাজ্য প্রবাসীদের অনেকে পরিবার-পরিজন রেখে অল্প দিনের জন্য ঘুরতে কিংবা জরুরি কাজে দেশে এসেছিলেন। ফিরতি টিকেট করে তারা দেশে আসলেও আটকা পড়েছেন ফ্লাইট স্থগিত হওয়ার কারণে। ইউরোপের করোনা পরিস্থিতি সময়ের সাথে অবনতি হওয়ায় সেখানে অবস্থানরত পরিবার কিংবা আত্মীয়-স্বজনদের নিয়ে উদ্বিগ্ন এসব প্রবাসীরা। প্রায়ই তারা এয়ারলাইন্স অফিস এবং ট্রাভেলস সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করছেন। তবে পরিস্থিতির উন্নতি না হলে, এসব প্রবাসীরা কবে ফিরতে পারবেন না সেই নিশ্চয়তা দিচ্ছেন না সংশ্লিষ্টরা।

লতিফ ট্রাভেলস প্রাইভেট লিমিটেডের পরিচালক জহিরুল কবির চৌধুরী শিরু জানান, প্রতিদিন অসংখ্য বিদেশ যাত্রী ফ্লাইট চালুর ব্যাপারে ফোন করে আমাদের কাছে জানতে চান। ফ্লাইট চালুর বিষয়ে আমরা তাদের কোনো সদুত্তর দিতে পারি না। অনেক প্রবাসী কবে তাদের গন্তব্যে পৌঁছাতে পারবেন এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন।

দেশে এসে অধিকাংশ প্রবাসীরা আনন্দে নেই। অনেকে দেশে এসে ১৫ দিন কোয়ারেন্টিনে পার করেছেন আবার অনেকে কোয়ারেন্টিনে থেকেই গন্তব্যে ফেরার দুশ্চিন্তার ক্ষণ গুনছেন।

নিউজ সোর্স – সিলেট ভিউ ২৪

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!