সব মেডিক্যাল কলেজ হাসপাতালে বিনামূল্যে পিপিই দেবে ইউএস বাংলা এয়ারলাইন্স

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দূর না হওয়া পর্যন্ত চিকিৎসক ও নার্সসহ চিকিৎসা সেবায় নিয়োজিতদের সুরক্ষায় দেশের সব মেডিক্যাল কলেজ হাসপাতালে বিনামূল্যে পার্সোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) সরবরাহ করবে দেশের শীর্ষ বেসরকারি প্লেন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। সোমবার (৩০ মার্চ) সংস্থাটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, চীন থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুযায়ী তৈরি পিপিই নিয়ে আসবে ইউএস বাংলার নিজস্ব প্লেনে। দেশের সব সরকারি বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের হটলাইন নম্বরের ফোন দিয়ে পিপিইর চাহিদা জানালে ইউএস-বাংলা এয়ারলাইন্স তা সরবরাহ করবে।

মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোর পরিচালকরা নিম্নোক্ত ০১৯২৯ ৪১৭৩০৬ হটলাইনে যোগাযোগ করলে চাহিদা মতো পিপিই দ্রুততম সময়ে সরবরাহ করবে ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, করোনা ভাইরাসের দাপটে কাঁপছে পুরো বিশ্ব। বর্তমান প্রেক্ষাপটে চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষার মাধ্যমে এই সঙ্কটময় পরিস্থিতিতে রোগীর সেবা দেওয়া খুবই জরুরি। এ অবস্থায় আমরা পিপিই সরবরাহের মাধ্যমে চিকিৎসা সেবায় নিয়োজিতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আমদানি করা করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষার জন্য মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার, ইনফ্রারেড থার্মোমিটারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী নিয়ে বাংলাদেশ থেকে চায়নায় ফ্লাইট চালানোর একমাত্র অনুমতিপ্রাপ্ত এয়ারলাইন্স ইউএস বাংলা। সংস্থাটি চায়না থেকে আসা ফ্লাইটে সাধারণ কার্গোর পরিবর্তে বিনামূল্যে পরিবহন করেছি।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!