লন্ডন ও ম্যানচেস্টার থেকে দুই ফ্লাইটে এল বিমানের ৭৩ যাত্রী

লন্ডন ও ম্যানচেস্টার থেকে সোমবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুটি ফ্লাইট ঢাকায় এসেছে। এই দুটি ফ্লাইটে মোট ৭৩ জন যাত্রী ছিলেন। করোনা ভাইরাসের কারণে এ দুটি ফ্লাইটের পর আগামী ৭ এপ্রিল পর্যন্ত বিমানের কোনো ফ্লাইট যুক্তরাজ্যে চলাচল করবে না।

বিমানের জনসংযোগ শাখা থেকে জানা যায়, লন্ডন থেকে আজ সকাল ১০টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা বিমানের ২৯৮ আসন ধারণ ক্ষমতার বোয়িং ৭৮৭-৯ উড়োজাহাজে যাত্রী ছিলেন ৬০ জন। এর প্রায় আড়াই ঘণ্টা পর ম্যানচেস্টার থেকে আসা বিমানের একই মডেলের উড়োজাহাজে যাত্রী ছিলেন মাত্র ১৩ জন। সব মিলিয়ে মোট ৭৩ জন যাত্রী ছিলেন এই দুটি ফ্লাইটে।

গত শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসও লন্ডন ও ম্যানচেস্টার রুটে ফ্লাইট চলাচল ৩০ মার্চ থেকে সাত দিনের জন্য স্থগিত করে। এই দুটি রুটে বিমান প্রতি সপ্তাহে মোট ১৪টি ফ্লাইট পরিচালনা করত। লন্ডন ও ম্যানচেস্টার রুট বন্ধের মধ্য দিয়ে বিমানের ১৭টি আন্তর্জাতিক রুটের সব ফ্লাইট বন্ধ হয়ে যায়। এই ১৭টি রুটে বিমান প্রতি সপ্তাহে ২১৮টি ফ্লাইট পরিচালনা করত। করোনা ভাইরাসের কারণে ২৪ মার্চ রাত ১২টা থেকে দেশের অভ্যন্তরীণ রুটেও ফ্লাইট বন্ধ ঘোষণা করে বেবিচক। সে কারণে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইটও বন্ধ রয়েছে। আগামী ৭ এপ্রিল পর্যন্ত চীন ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী ফ্লাইট বন্ধ রেখেছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ (বেবিচক)।

নিউজ সোর্স – প্রথম আলো

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!