মেসি সেরা, তবে ম্যারাডোনা অন্য জগতের -Deshebideshe


সর্বকালের সেরা ফুটবলার বিতর্কে সবসময় থাকে দুইটি নাম- ব্রাজিলিয়ান ফুটবল সম্রাট পেলে এবং আর্জেন্টাইন জাদুকর ডিয়েগো ম্যারাডোনা। এ দুজনের সঙ্গে আগে-পরে শোনা যায় আরও অনেক ফুটবলারের নাম।

বর্তমানে যেমন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকেও রাখা হয় সর্বকালের অন্যতম সেরার দৌড়ে। কেউ কেউ এগিয়ে রাখেন রোনালদোকে, কেউ বা সেরা মানেন মেসিকে।

তবে ইতালির বিশ্বকাপজয়ী অধিনায়ক ফাবিও ক্যানবারো তুলনাটা এনেছেন আর্জেন্টিনার দুই প্রজন্মের দুই সেরা খেলোয়াড় ম্যারাডোনা এবং মেসির মধ্যে। দুজনের প্রতিপক্ষ হিসেবে খেলার অভিজ্ঞতা রয়েছে ক্যানবারোর।

সে অভিজ্ঞতা থেকেই তিনি মেসির চেয়ে ওপরে রাখছেন বিশ্বকাপজয়ী ম্যারাডোনাকেই। ক্যানবারো মানছেন মেসিও সেরা, তবে ম্যারাডোনা ভিন্ন জগতের এক ফুটবলার। যেখানে নেই দ্বিতীয় কেউ।

স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে ক্যানবারো বলেছেন, ‘মেসির প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা রয়েছে। নতুন প্রজন্মের মধ্যে সে অন্যতম সেরা। তবে ম্যারাডোনা ভিন্ন কারণ খেলার ধরনটাই ছিল আলাদা। তারা (প্রতিপক্ষরা) তাকে ইচ্ছেমত লাথি মারত পায়ে, তবু সে শক্ত হয়ে বল পায়ে নিয়ে দৌড়াত।’

তিনি আরও যোগ করেন, ‘মেসি অবশ্যই সেরা। তবে ম্যারাডোনা ভিন্ন জগতের। আমি ম্যারাডোনার সঙ্গে কাউকে তুলনা করবো। আমি কখনও পেলেকে খেলতে দেখিনি, তবে ম্যারাডোনাকে দেখেছি। টানা সাত বছর সবগুলো ম্যাচ দেখেছি। ম্যারাডোনা অন্যতম সেরা নয়, সে’ই সেরা।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ মে





Source link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!