মালয়েশিয়ায় ফের করোনার জাল সনদ বিক্রি, তিন বাংলাদেশি গ্রেফতার

মালয়েশিয়ায় করোনার নেগেটিভ রিপোর্টের জাল সনদ বিক্রির ঘটনায় আরও তিন বাংলাদেশিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গত মঙ্গলবার (৯ জুন) তিন বাংলাদেশিকে গ্রেফতার করে কুয়ালালামপুর পুলিশ। রাজধানীর জালান তেংকাত টোংশিন থেকে ওই তিন জনকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত তিন বাংলাদেশি বিল্ডিং কনস্ট্রাকশনের কাজ করতেন বলে জানিয়েছেন দেশটির পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৫টি মোবাইল ও একটি করোনা জাল সনদ উদ্ধার করা হয়।


এর আগে করোনার জাল সনদ বিক্রির দায়ে দেশটিতে আরও দুই বাংলাদেশি গ্রেফতার হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গত ৫ জুন স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় কুয়ালালামপুরের জালান আলোর দু’টি দোকানে অভিযান চালিয়ে ওই দুই বাংলাদেশিকে গ্রেফতার করে পুলিশ। এসময় তাদের ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়।এক হাজার টাকার বিনিময়ে বিদেশিদের কাছে করোনাভাইরাসের জাল নেগিটিভ রিপোর্ট বিক্রি করে প্রথমে পুলিশের হাতে গ্রেফতার হয় এই দুই বাংলাদেশি।

তবে তদন্তের স্বার্থে পুলিশ তাদের নাম প্রকাশ করেনি।পুলিশ অভিযান চালিয়ে একটি জাল কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষার রিপোর্ট, একটি ফাঁকা ল্যাবলিঙ্ক মেডিকেল ল্যাবরেটরি লেটারহেড এবং ১৩৩১ মালয় রিংগিত (২৬৫০০ টাকা) উদ্ধার করে।

এছাড়াও পুলিশ দু’টি ল্যাপটপ, তিনটি প্রিন্টার, দু’টি ল্যামিনেটর মেশিন এবং কোভিড- ১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের দু’টি শিটসহ বেশ কয়েকটি আইটেমও জব্দ করেছে পুলিশ।

কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের রিপোর্ট নকল করার বিষয়টি পুলিশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে এবং বেআইনিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানা গেছে।

গ্রেফতারকৃত ৫ বাংলাদেশির বিরুদ্ধে সংক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ১৯৮৮ এর ধারা ২২ (ডি), দণ্ডবিধির ধারা ৪৬৮, দণ্ডবিধির ধারা ৪৭১ এবং ইমিগ্রেশন আইনের ধারা ৬ (১) (সি) এর অধীনে মামলাগুলো তদন্ত করছে পুলিশ।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!