মালদ্বীপে ৫ শতাধিক পর্যটক আটকা পড়েছে

মালদ্বীপে ৫ শতাধিক পর্যটক আটকা পড়েছে। দেশটির পর্যটন মন্ত্রী আলি ওয়াহিদ সিএনএনকে এ তথ্য নিশ্চিত করেছেন। ওই পর্যটকরা এখনই বাড়ি ফিরতে পারছেন না।

তিনি জানিয়েছেন, এর মধ্যে প্রায় শতাধিক পর্যটক বিমানবন্দরে আটকা পড়েছেন। পর্যটন মন্ত্রী জানিয়েছেন, দেশটিতে আটকে পড়া পর্যটকদের মধ্যে যারা রিসোর্টের ব্যয়ভার আর বহন করতে পারছেন না তাদের সহায়তা দিয়ে যাচ্ছে সরকার।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি যে, যারা এদেশে ঘুরতে এসেছেন তারা আমাদের স্থানীয় বাসিন্দাদের মতোই। পর্যটকদের মাধ্যমেই আমাদের দেশ আজ এখানে পৌঁছেছে।

শুধু মালদ্বীপই নয় বিশ্বের বিভিন্ন দেশেই অনেক পর্যটক আটকা পড়েছেন। করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বিভিন্ন দেশে ফ্লাইট বাতিলের কারণে বিপাকে পড়েছেন পর্যটকরা।

বর্তমানে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। করোনার প্রকোপ ছড়িয়ে পড়ার পর বিশ্বের বিভিন্ন দেশে আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছে।

ফলে এখন প্রায় সব দেশেই বিমান চলাচল বন্ধ। এমন পরিস্থিতিতে বিভিন্ন দেশে ঘুরতে যাওয়া পর্যটকরা বেশ অসুবিধায় পড়েছেন। তারা দেশেও ফিরতে পারছেন না আবার তাদের চলার মতো অর্থও শেষ হয়ে গেছে।

এদিকে, মালদ্বীপে এখন পর্যন্ত ৪৬৮ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং একজনের মৃত্যু হয়েছে। অপরদিকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১৭ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৪৫০টি এবং দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

নিউজ সোর্স – জাগো নিউজ

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!