ভারত থেকে দেশে ফিরেছেন ৩ হাজারের বেশি বাংলাদেশি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে ভারতে লকডাউনে আটকে পড়া তিন হাজারেরও বেশি বাংলাদেশিকে দেশে ফেরত আনা হয়েছে। বাংলাদেশ ও ভারত সরকারের সহযোগিতায় বিমান ও সড়ক পথে দেশে ফেরেন তারা।

এদিকে আগামী ১৪ মে’র পরে বাংলাদেশিদের ফেরানোর জন্য ভারত থেকে আপাতত আর বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে না। নয়াদিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন থেকে মঙ্গলবার (১২ মে) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ভারতে আটকে পড়া তিন হাজারেরও বেশি বাংলাদেশি বিমান ও সড়ক পথে দেশে ফিরেছেন। বাংলাদেশ ও ভারত উভয় সরকার আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সহযোগিতা করছেন। ভারত থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফেরা অব্যাহত রয়েছে। তৃতীয় দফায় বেশ কয়েকটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরবেন বাংলাদেশিরা।’

‘তৃতীয় দফার ফ্লাইট শেষ হবে ১৪ মে। এ দফায় বিমান পথে বাংলাদেশিরা ফেরার পর ভারত থেকে আপাতত আর বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে না। তবে যাত্রীপ্রাপ্তি সাপেক্ষে পরবর্তীতে বিশেষ ফ্লাইট পরিচালনার বিষয়টি বিবেচনা করা হবে,’- বলা হয় বিজ্ঞপ্তিতে।

এতে আরও বলা হয়, ‘যে সব বাংলাদেশি ভারতীয় ট্রেনের মাধ্যমে সীমান্তে যেতে চান তাদের জানানো যাচ্ছে যে, ভারতীয় রেল কর্তৃপক্ষ সীমিত আকারে ট্রেন পরিচালনার উদ্যোগ নিয়েছে। এসব বিশেষ ট্রেনে ভ্রমণের জন্য রেল কর্তৃপক্ষের নির্দেশনা অনুসরণ করতে অনুরোধ করছে হাইকমিশন।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!