ভারতে বিমান থেকে হাসপাতালের ওপর পুষ্পবর্ষণ, করোনা যোদ্ধাদের প্রতি অভিবাদন

করোনা ভাইরাসের বিস্তার ঠেকানোর লড়াইয়ে অংশরত চিকিৎসক, নার্সসহ সব সম্মুখ যোদ্ধার প্রতি সম্মান জানিয়ে ভারতের গুজরাটের আহমেদাবাদে গতকাল দেশটির বিমান বাহিনীর এসইউ-৩০ যুদ্ধ বিমানের ফ্লাই পাস্ট -এএফপি

করোনা মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে চিকিৎসকদের অভিবাদন জানাতে অভিনব কর্মসূচি পালন করেছে ভারতীয় সেনাবাহিনী। এ লক্ষ্যে গতকাল দেশের সব হাসপাতালের ওপর বিমান থেকে পুষ্পবর্ষণ করা হয়েছে।
অভিবাদন জানানোর জন্য এদিন সকালে বিভিন্ন হাসপাতালের ওপর দিয়ে উড়ে, ফ্লাই পাস্ট করে পুষ্পবর্ষণ করে বিমান বাহিনীর সুখোই-৩০, মিগ-২৯ এবং জাগুয়ার যুদ্ধবিমানগুলো। সঙ্গে হেলিকপ্টারও অংশ নেয়। এ সময় সেনাবাহিনীর ব্যান্ড পার্টি বাজনা বাজিয়ে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাফাই কর্মীদের অভিবাদন জানায়।

দিল্লির এইমস্, আরএমএলসহ বিভিন্ন হাসপাতাল, কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরু, ভুবনেশ্বর, লক্ষেèৗ, মুম্বাইয়ের বিভিন্ন হাসপাতাল, শ্রীনগরের ডাল লেক এবং চ-ীগড়ের সুকনা লেকের ওপর পুষ্পবর্ষণ করে বিমান বাহিনীর হেলিকপ্টার। সুখোই-৩০, মিগ-২৯ এবং জাগুয়ার যুদ্ধবিমানগুলো বিভিন্ন হাসপাতালের ওপর দিয়ে ফ্লাই পাস্ট করে অভিবাদন জানায় কভিড-১৯ যোদ্ধাদের। দিল্লির জাতীয় পুলিশ স্মারক স্তম্ভেও পুষ্পবর্ষণ করে বিমানসেনার চপার।

একই সঙ্গে কোভিড-১৯ যোদ্ধাদর অভিবাদন জানায় নৌবাহিনীও। বঙ্গোপসাগরে নৌ সেনার রণতরী আইএনএস জলশ্বর সদস্যরা ‘ধন্যবাদ’ লিখে এ অভিবাদন জানান। এ সময় আইএনএস হংস-র ১৫০০ কর্মী মানব শৃঙ্খল তৈরি করেন।

সন্ধ্যায় সব রণতরী আলোকমালায় সাজিয়ে অভিবাদন জানানো হয়।

এর আগে গত শুক্রবার এ কর্মসূচির বিষয়ে ব্রিফ করেছিলেন চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। তিনি জানান, বিশেষ কৃতজ্ঞতা প্রদর্শনের জন্যই এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, ‘আমরা আমাদের কৃতজ্ঞতা জানাতে চাই প্রত্যেক করোনা যোদ্ধা এবং দেশের সমস্ত নাগরিককে। ৩ মে সেনাবাহিনীর তিন শাখার তরফ থেকে এই বিশেষ সম্মান প্রদর্শন করা হবে। ’

নিউজ সোর্স – বাংলাদেশ প্রতিদিন

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!