ব্রিটেনে করোনা জয় করেই ফের মানব সেবায় নামলেন বাংলাদেশি নার্স

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়েই প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রিটেনের হাসপাতালে কর্মরত বাংলাদেশি বংশোদ্ভূত নার্স ইজমি আহমেদ। তবে করোনা যুদ্ধে জয়ী হয়ে ফের আক্রান্ত রোগীদের সেবায় দিতে কাজে যোগ দিয়েছেন তিনি।

করোনা মহামারির প্রথম থেকেই তিনি যুক্তরাজ্যের বার্মিংহামের হার্টল্যান্ড হাসপাতালের নার্স হিসেবে কর্মরত ছিলেন।

ইজমি আহমেদ বার্মিংহামের কমিউনিটি নেতা ও সিলেট জেলার গোপালগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের বাসিন্দা লিটু আহমেদ জুম্মার মেয়ে।

তিনি করোনা আক্রান্ত হওয়ার পর ডাক্তারের পরামর্শে পুরো পরিবার হোম কোয়ারেন্টাইনে ছিলেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর করোনা জয় করে তিনি ফের নেমে পড়েন মানব সেবায়।

এদিকে ব্রিটেনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা আবারও কিছুটা কমের দিকে থাকলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩৮৪ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল বৃহস্পতিবার ছিল ৪২৪, বুধবার ছিল ৪৯৪ জন। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৩৩ হাজার ৯৯৮ জন।

এদিকে দেশটির ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড সোশ্যাল কেয়ার জানিয়েছে, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৬০ জন। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিল হয়েছেন ৩ হাজার ৪৪৬ জন, বুধবার আক্রান্ত হয়েছিল ৩ হাজার ২৪২জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ৭১১ জন।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!