ব্রিটিশ নাগরিকদের সিলেট থেকে ফেরাতে বাংলাদেশ বিমানের আরো ৪টি স্পেশাল ফ্লাইট

করোনা পরিস্থিতির মধ্যে ব্রিটিশ নাগরিকের সিলেট থেকে ঢাকা ফিরিয়ে আনতে আরো ৪টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে রাস্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরপর তাদেরকে ঢাকা থেকে ব্রিটিশ এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটে যুক্তরাজ্যে ফিরিয়ে নেওয়ার কথা রয়েছে।

সুত্রে জানা যায়, ব্রিটিশ নাগরিকদের ফেরাতে চারটি বিশেষ ফ্লাইট পরিচালনার করার সঙ্গে আরো ৫টি নতুন ফ্লাইটের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। আজ রোববার (২৬ এপ্রিল) সকালে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন একটি ভিডিও বার্তায় বলেন, ২১ এপ্রিল ঢাকা থেকে লন্ডন পর্যন্ত চারটি বিশেষ ফ্লাইট পরিচালনা করছে যুক্তরাজ্য সরকার। আজ ২৬ এপ্রিল পরিচালিত হবে চতুর্থ ফ্লাইট। এরপরে আরো ৫টি ফ্লাইট পরিচালনা করা হবে যা ২৯ এপ্রিল, ১ মে, ৩ মে, ৫ মে এবং ৭ মে ঢাকা থেকে লন্ডনে উদ্দেশ্য ছেড়ে যাবে। বর্তমানে সিলেটে থাকা ব্রিটিশ নাগরিকদের সেখান থেকে ঢাকার অভ্যন্তরীণ ফ্লাইটে আনার জন্য বুকিংয়ের বিকল্প ব্যবস্থা রয়েছে। তবে শুধু ৩ মে’র ফ্লাইটের জন্য এই সুবিধা থাকছে না।

সূত্র আরো জানায়, আগামী ২৯ এপ্রিল বুধবার সকাল সাড়ে ৯ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট যাবে বিজি ৪০১৯ এবং আসবে বিজি-৪০২০। ১ মে শুক্রবার একই সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট যাবে বিজি ৪০২১ এবং আসবে বিজি ৪০২২। ৫ মে মঙ্গলবার একই সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট যাবে বিজি ৪০২৩ এবং আসবে বিজি ৪০২৪। সর্বশেষ ৭ মে বৃহস্পতিবার একই সময়ে বিজি ৪০২৫ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে এবং বিজি ৪০২৬ আসবে।

বিমানের ৪টি বিশেষ ফ্লাইটই ঢাকা থেকে ফেরি ফ্লাইট হিসেবে সিলেট যাবে । সিলেট থেকে ব্রিটিশ পাসপোর্টধারী নাগরিকদের নিয়ে ঢাকায় আসবে। অন্য কোন যাত্রী আনা হবে না। ঢাকায় অবতারনের সিডিউল টাইম সব ফ্লাইটে একই সময় সাড়ে ১১ টা। ওই দিনই তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে ব্রিটিশ এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। তবে ৩ মে ঢাকা থেকে লন্ডনে ব্রিটিশ নাগরিকদের নেওয়ার জন্য বিশেষ ফ্লাইট চালু থাকলেও সিলেট থেকে ঢাকাগামী কোন স্পেশাল ফ্লাইট থাকবে না।

উল্লেখ্য, বিমানের ঢাকা – সিলেট – ঢাকা ফ্লাইটে দুজন পাইলট ও ৬ জন কেবিন ক্রু দায়িত্ব পালন করেবেন।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!