ব্রিটিশ নাগরিকদের ফিরিয়ে নিতে শাহজালাল বিমানবন্দরের আসছে চার্টার্ড ফ্লাইট

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত ব্রিটেনের নাগরিকদের স্বদেশে ফিরিয়ে নিতে চার্টার্ড ফ্লাইট আনার প্রক্রিয়া শুরু করেছে ঢাকায় দেশটির হাইকমিশন।

বুধবার (৮ এপ্রিল) হাইকমিশনের ফেসবুক পেজে প্রকাশিত এক ভিডিও বার্তায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন এ তথ্য জানান।

তিনি বলেন, আমরা চার্টার্ড ফ্লাইট বাংলাদেশে আনার জন্য অনেক চেষ্টা করছি, আমাদের লন্ডনের সহকর্মীদের নিয়ে সকল প্রচেষ্টা চালাচ্ছি। খুব শিগগির আপনাদের এ সম্পর্কে একটি সিদ্ধান্ত জানাতে পারব।

নির্ধারিত চার্জসহ চার্টার্ড ফ্লাইটে যাওয়ার ব্যয় কী পরিমাণ হবে তা দ্রুতই জানিয়ে দেয়া হবে উল্লেখ করে হাইকমিশনার বলেন, চার্টার্ড ফ্লাইটের সঠিক সময়, স্থান ও এর সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে খুব শিগগির ঘোষণা আসতে পারে। সুতরাং আপনি যদি যুক্তরাজ্যে ফিরে যেতে আগ্রহী হন, তবে এখনই আপনাকে প্রস্তুত থাকতে হবে।

একটি সূত্রমতে, করোনা ভাইরাস ছড়ানোর আগে বাংলাদেশে এসেছিলেন বা আগে থেকে আছেন এমন ব্রিটিশ বা বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশের সংখ্যা কয়েক হাজার। আটকা পড়া এদের অনেকেই স্বদেশে ফিরতে হাইকমিশনে যোগাযোগ রাখছেন।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র, রাশিয়া, জাপানসহ কয়েকটি দেশ ৬টি বিশেষ ফ্লাইটে নয়শ’র বেশি নাগরিক ফিরিয়ে নিয়েছে।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সরকার বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের নাগরিকদের সার্বিক সহায়তার বিষয়ে সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে। ঢাকায় অবস্থিত যে সব বিদেশি মিশন তাদের নাগরিকদের এই দুর্যোগকালে নিজ নিজ দেশে নিয়ে যেতে ইচ্ছুক, তাদের যে কোনো সহযোগিতার বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক। একই সাথে সরকার বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিক, বিশেষ করে কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যদের যথাযথ স্বাস্থ্য সুবিধা এবং সহযোগিতা দেয়ার বিষয়েও প্রতিজ্ঞাবদ্ধ।

নিউজ সোর্স – জাগো নিউজ

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!