বিশ্বব্যাপী এক লাখ স্বাস্থ্য কর্মীকে ফ্রি টিকিট দিবে কাতার এয়ারওয়েজ

করোনা মহামারিতে বীরোচিত ভূমিকার জন্য উপহারস্বরূপ সারা বিশ্বের এক লাখ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীকে একজন সঙ্গীসহ বিনামূল্যে টিকিট দেয়ার ঘোষণা দিয়েছে কাতার এয়ারওয়েজ।

সোমবার রাষ্ট্রীয় বিমানসংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ মঙ্গলবার (১২ মে) বিশ্ব নার্স দিবসকে উপলক্ষ করে তারা করোনাযোদ্ধাদের এই টিকিট দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সম্পূর্ণ বিনামূল্যে টিকিট দেয়ার এই কার্যক্রম চলবে টানা ১৮ মে পর্যন্ত।

স্বাস্থ্যসেবা খাতের আগ্রহী কর্মীরা সংস্থাটির ওয়েবসাইটে প্রবেশ করে নির্দিষ্ট ফর্ম জমা দিয়ে একটি প্রমোশন কোড সংগ্রহ করলেই এই বিশেষ অফারের জন্য যোগ্য হবেন। তবে এক্ষেত্রে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে টিকেটের জন্য নিবন্ধন করতে পারবেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয় স্বাস্থ্যসেবা খাতের পেশাজীবীরা যেমন: ডাক্তার, নার্স, প্যারামেডিক, ফার্মাসিস্ট, ল্যাব টেকনিশিয়ান ও ক্লিনিক্যাল রিসার্চাররা এই অফারের আওতায় টিকিট নিতে পারবেন। বিশ্বের প্রতিটি দেশ থেকেই আবেদন নেয়া হবে। যদিও বিষয়টির স্বচ্ছতা নিশ্চিতে প্রতিটি দেশের জনসংখ্যার আকারের উপর নির্ভর করে কোটা নির্ধারণ করা থাকবে।

১২ থেকে ১৮ মে পর্যন্ত সাত দিন ধরে চলবে নিবন্ধন। ক্যাম্পেইন চলাকালে প্রতি রাত ১২ টা ১ মিনিটে বরাদ্দ পাওয়া টিকিটের ব্যক্তিদের নাম প্রকাশ করা হবে।

যারা নিবন্ধন করে প্রমোশন কোড পেয়ে নির্বাচিত হবেন তারা কাতার এয়ারওয়েজের পরিচালিত যে কোন গন্তব্যে দুটি কমপ্লিমেন্টারি ইকোনমি ক্লাস ফিরতি টিকিট বুক করতে পারবেন। এর একটি নিজেদের জন্য এবং আরেকটি যে কোন সঙ্গীর জন্য। তবে যাত্রার টিকেট বুক করার জন্য সময় বেঁধে দেয়া হয়েছে ২৬ নভেম্বর। যেখানে ভ্রমণের মেয়াদ থাকবে এ বছরের ১০ ডিসেম্বর পর্যন্ত।

কাতার এয়ারওয়েজের QR কোড চালিত ফ্লাইটের জন্য এসব টিকিট দেয়া হবে। এসব টিকিটের গন্তব্য ও তারিখ কোন ফি ছাড়াই পরিবর্তন করা যাবে তবে যাত্রার তারিখ হতে হবে এ বছরের ১০ ডিসেম্বরের ভেতর। টিকিটের ভাড়া ও অন্যান্য চার্জ না থাকলেও বিমানবন্দরের কর প্রযোজ্য।

কাতার এয়ারওয়েজ গ্রুপের প্রধান নির্বাহী আকবর বলেন, “যারা এই সংকটময় পরিস্থিতিতে মানব কল্যাণে জীবন বাজি রেখে কাজ করছেন তাদের প্রতি কাতার এয়ারওয়েজ অনেক কৃতজ্ঞ। আমরাও এই সংকটের সময় একটি নির্ভরযোগ্য হতে মানুষের পাশে রয়েছি এবং অংশীদার হিসেবে যাত্রী, সরকার, বাণিজ্য সহযোগী এবং বিমানবন্দরগুলোর সাথে একটি শক্তিশালী বন্ধন ও নির্ভরযোগ্যতা তৈরি করেছি। এখন এইসব বীরদের অভাবনীয় প্রচেষ্টাকে স্বীকৃতি দিয়ে আমাদের গৌরবময় যাত্রা অব্যাহত রাখবো।

তিনি আরো জানান, এই অফারের আওতায় স্বাস্থ্যসেবা খাতের পেশাদাররা বোনাস হিসেবে একটি ৩৫ % ডিসকাউন্ট ভাউচার পাবেন। এই ভাউচার দিয়ে কাতারের হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত ডিউটি ফ্রি আউটলেটে ছাড়ে কেনাকাটার সুযোগ পাবেন।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!