বিপদে পড়ে মন্ত্রীকে মেসেজ, সমাধান পেলেন পর্তুগাল প্রবাসী

আগামী মঙ্গলবার (২৮ জুলাই) পর্তুগাল যাওয়ার ফ্লাইট প্রবাসীকর্মী শহীদ আহমেদের। অথচ গত শনিবার (২৫ জুলাই) তিনি জানতে পারেন, ফ্লাইটে চড়তে হলে তাকে অবশ্যই করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার (নেগেটিভ) সনদ দেখাতে হবে। অন্যথায় তার পর্তুগাল যাওয়া হবে না।

এ কথা শুনে পরীক্ষার জন্য তিনি বিভিন্ন জায়গায় দৌড়াদৌড়ি শুরু করেন, কিন্তু কোনো লাভ হচ্ছিল না। কোভিড-১৯ টেস্ট করানো হয় এমন সব হাসপাতাল থেকে বলা হয়েছে, করোনার সনদ পেতে তাকে এক সপ্তাহ অপেক্ষা করতে হবে।

সিলেট সদরের বাসিন্দা শহীদ কূলকিনারা না পেয়ে শনিবারই প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদকে হোয়াটস অ্যাপে মেসেজ দিয়ে তার বিপদের কথা জানান। মন্ত্রী তার সমস্যার কথা জেনে মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নাসরীন জাহানকে শহীদের কোভিড-১৯ পরীক্ষার বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতার জন্য নির্দেশ দেন।

নাসরীন জাহান এ বিষয়ে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডলকে শহীদের কোভিড-১৯ টেস্টের ব্যবস্থা গ্রহণে করতে বলা হয়। ডা. প্রেমানন্দ মণ্ডল তার কথায় সাড়া দিয়ে শহীদের কোভিড-১৯ টেস্টের ব্যবস্থা করেন এবং একদিনের মধ্যেই রিপোর্ট প্রদানের নিশ্চয়তা দেন। এতে প্রবাসীকর্মী শহীদের পর্তুগাল যাওয়ার প্রক্রিয়া ঝুঁকিমুক্ত হয়।

ডা. প্রেমানন্দ মণ্ডলের ত্বরিত সাড়াদান এবং কর্তব্যনিষ্ঠায় মুগ্ধ হয়ে মন্ত্রী ইমরান আহমদ তাকে রোববার ধন্যবাদপত্র পাঠিয়েছেন। ধন্যবাদপত্র পেয়ে নিজেকে ধন্য মনে করছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

তিনি বলেন, ‘আমি আমার দায়িত্ব পালন করেছি মাত্র। তারপরও আমার মতো একজন কর্মচারীকে মন্ত্রী মহোদয় ধন্যবাদপত্র দিয়েছেন, এটা আমার জন্য অনেক বড় পাওয়া।’

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!