বিদেশে বসে দেশের কিশোরীকে ব্ল্যাক মেইল, ফিরিয়ে আনা হচ্ছে প্রবাসীকে

ফেইক আইডি ব্যবহার করে ঢাকার মিরপুরের স্কুল পড়ুয়া এক ছাত্রীর ব্যক্তিগত ছবি নিয়ে ব্ল্যাক মেইল করেন ওমান প্রবাসী এক বাংলাদেশি।

এক পর্যায়ে কয়েক ধাপে টাকা হাতিয়ে নেন তিনি। ওই প্রবাসীকে শনাক্ত করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ।

ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহকারী কমিশনার এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাইবার অপরাধে এক ওমান প্রবাসীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওমানে বসে বিভিন্ন ফেইক ফেসবুক আইডির মাধ্যমে নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগে তার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রতি ওই ওমান প্রবাসী একটি ফেইক আইডি ব্যবহার করে মিরপুরের একটি স্কুল পড়ুয়া ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এর সূত্র ধরে মেয়েটির কিছু ব্যক্তিগত ছবি হাতিয়ে নেন তিনি। অতঃপর ওই আইডি থেকে ছাত্রীটিকে অনবরত ব্ল্যাকমেইল করে ধাপে ধাপে বেশ কিছু টাকা হাতিয়ে নেন ওই প্রবাসী।

ভুক্তভোগী ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দিলে এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ কুমিল্লা জেলা পুলিশের সহায়তায় তদন্ত করে অভিযুক্ত ব্যক্তির পরিচয় শনাক্ত করেন। এরপর ওমান প্রবাসী বাংলাদেশিদের সাহায্যে অপরাধীর পাসপোর্ট কপি এবং ব্যবহৃত ভুয়া ফেসবুক আইডিটি উদ্ধার করা হয়। ওই আইডি থেকে তার আরও নানা অপকর্মের প্রমাণ পেয়েছে সাইবার ক্রাইম ইউনিট।

এসি ধ্রুব জানান, খুব শিগগিরই তাকে দেশে ফেরত আনা হবে।

বার্তা২৪

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!