বিকেলে ব্রিটিশ এয়ারওয়েজে শাহজালাল বিমানবন্দর ছেড়েছে ব্রিটিশদের দ্বিতীয় দল

করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে ভ্রমণে এসে আটকা পড়া যুক্তরাজ্যের নাগরিকদের দ্বিতীয় দলটি আজ বিকালে ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে আজ বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাজ্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

আশা করা হচ্ছে প্রথম ফ্লাইটি যে সময়ে ছেড়ে গেছে একই সময়ে দ্বিতীয় ফ্লাইটিও ঢাকা ছাড়বে। তবে কতজন নাগরিক এই ফ্লাইটে ঢাকা ছাড়ছেন সেটা এখনও নিশ্চিত নয়। ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাস সূত্রে এই তথ্য জানা যায়।

সূত্র বলছে, আজ বেলা ১১টায় সিলেট থেকে একটি বিশেষ শাটল ফ্লাইট যুক্তরাজ্যের নাগরিকদের দেশে ফেরানোর জন্য ঢাকায় নিয়ে আসা হয়।

করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে বিশ্বের বিভিন্ন দেশ তাদের নাগরিকদের বাংলাদেশ থেকে কয়েকটি দলে নিজ দেশে ফিরিয়েছে। গত ২১ এপ্রিল প্রথম একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে যুক্তরাজ্য তাদের ২৬৪জন নাগরিককে দেশে ফেরার সুযোগ করে দেয়।

আজকের পর যুক্তরাজ্যের নাগরিকদের নিয়ে তৃতীয় এবং চতুর্থ ফ্লাইটি যথাক্রমে ২৫ এবং ২৬ এপ্রিল ঢাকা ছেড়ে যাবে।

গত ২১ এপ্রিল যুক্তরাজ্যের নাগরিকদের প্রথম ফ্লাইট ঢাকা ছাড়ার আগে যুক্তরাজ্যের নাগরিকদের দেশ ফেরা নিয়ে এক ভিডিও বার্তা দেন হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

বার্তায় যারা প্রথম ফ্লাইটে দেশে যেতে পারে নি তাদের উদ্দেশে চ্যাটার্টন ডিকসন বলেন, ‘এই ফ্লাইটের পরে আমাদের আরও তিনটি ফ্লাইট আছে এই সপ্তাহেই। যারা এই ফ্লাইটে সিট পান নি তাদের পরের ফ্লাইটে অবশ্যই সিট পাওয়ার সম্ভবনা আছে।’

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!