ফ্লাইট পরিচালনার অনুমতি পেল টার্কিশ ও এয়ার এরাবিয়া

ইস্তাম্বুল থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি পেল টার্কিশ এয়ারলাইন্স। এছাড়া ঢাকা-শারজাহ রুটে ফ্লাইট পরিচালনায় অনুমতি পেয়েছে এয়ার এরাবিয়া।

রোববার (২৮ জুন) বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এয়ারলাইন্স দুটিকে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে।

অনুমতি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে টার্কিশ এয়ারলাইন্স বাংলাদেশের সেলস অ্যান্ড ট্রাফিক অফিসার এজাজ কাদরি এয়ার ইনফোকে বলেন, এই রুটে রোববার, মঙ্গলবার ও শুক্রবার, অর্থাৎ সপ্তাহে ৩ দিন ফ্লাইট চলাচল করবে। আগামী ১ জুলাই প্রথম ফ্লাইট পরিচালনা করবে টার্কিশ এয়ারলাইন্স।

তিনি আরও বলেন, অনেকে আগে থেকেই বিভিন্ন গন্তব্যের টিকেট কিনে রেখেছেন। তাদের যাত্রার তারিখ রোববার মঙ্গলবার ও শুক্রবার ছাড়া অন্য তারিখে হয়, সেক্ষেত্রে তারা বিনামূল্যে তাদের টিকেটগুলো ৩ দিনের যেকোনো ১ দিন নিতে পারবেন।

এদিকে বেবিচক সূত্র এয়ার এরাবিয়ার ফ্লাইট চলাচলের অনুমতি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তবে কবে থেকে ফ্লাইট চলাচল শুরু হবে সেই তারিখ এখনও ঘোষণা করেনি তারা।

ফ্লাইট চালানোর অনুমতি চাওয়া মালয়েশিয়ান এয়ারলাইন্স, মালিন্দো ও ফ্লাই দুবাইকে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি বেবিচক।

এর আগে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে গত ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরণীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ ও ৩০ এপ্রিল, ৭, ১৬ ও ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়। ১৬ জুন থেকে ঢাকা থেকে লন্ডন রুটে ও কাতার রুটে এবং ২১ জুন থেকে এমিরেটসকে ফ্লাইট চলাচল করার অনুমতি দেয় বেবিচক।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!