ফিলিপাইনে উড্ডয়নের পরপরই বিমানে আগুন, ৮ জন নিহত

ফিলিপাইনের রাজধানী ম্যানিলার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের উদ্দেশে উড্ডয়নেরই পরপরই একটি বিমান অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৮ জন নিহত হয়েছেন। কর্তৃপক্ষের বরাতে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

প্রতিবেদন অনুযায়ী দ্য ওয়েস্ট উইন্ডের বিমানটি ‘মেডিকেল ইভাকুয়েশন’ মিশনের অংশ হিসেবে জাপানের হ্যানেডা বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেছিল। তাতে ফিলিপাইনের ক্রু ছিলেন ছয়জন। এছাড়া যাত্রী ছিলেন দুজন। তারা যুক্তরাষ্ট্র ও কানাডার নাগরিক। তবে কর্তৃপক্ষ তাদের কারোরই পরিচয় প্রকাশ করে নি।

বিমানবন্দর কর্তৃপক্ষের দেওয়া এক বিবৃতি অনুযায়ী, বিমানটি উড্ডয়নের পরপরই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে রানওয়ের শেষ সীমানায় গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন অগ্নিনির্বাপণ কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। বিভিন্ন রাসায়নিক ব্যবহার করলেও তারা প্রাণহানি ঠেকাতে পারেন নি।

বিমানবন্দরটিদে বেশিরভাগ বিমান চলাচল বন্ধ। বিমানবন্দরেই আটকা পড়ে আছে বিমানগুলো। দেশটির সরকার রাজধানী ম্যানিলাসহ দেশটির প্রধান দ্বীপ লুজানকে অবরুদ্ধ করে রেখেছে। করোনা ভাইরাসের বিস্তার রোধেই এমন পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে সরকার।

ম্যানিলা বিমানবন্দরের জেনারেল ম্যানেজার এড মনরেল এক সংবাদ সম্মেলনে বলেন, ‘দুর্ভাগ্যবশত, বিমানটির কোনো আরোহী আর বেঁচে নেই।’ তদন্ত কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছানোর সব রানওয়েটি বন্ধ করে দেওয়া হয়েছে।

নিউজ সোর্স – জাগো নিউজ

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!