প্রবাসী কর্মীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে সরকার

সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব আরোপ করেছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিদায়ী সচিব মো. সেলিম রেজার দায়িত্ব অর্পণ এবং নতুন নিয়োগপ্রাপ্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

ইমরান আহমদ বলেন, মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ দূতাবাসের কর্মীরা প্রবাসীদের সঙ্গে সার্বক্ষণিক যোগযোগ রাখছেন। বর্তমান পরিস্থিতিতে বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুরক্ষা ও করোনাত্তোর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজার সুরক্ষায় বিভিন্ন দেশের মন্ত্রীদের সঙ্গে আলোচনা অব্যাহত রয়েছে। প্রবাসী কর্মীদের সুরক্ষায় সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন করতে হবে।

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, বঙ্গবন্ধুর জীবন দর্শন সোনার বাংলা বিনির্মাণে আমাদের আত্মনিয়োগ করতে হবে। নিষ্ঠার সাথে সেবামূলক মনোভাব নিয়ে সর্বোচ্চ চেষ্টা দিয়ে দায়িত্ব পালন করে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। করোনাত্তোর চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদেরকে সচেষ্ট থাকতে হবে।

বিদায়ী সচিব মো. সেলিম রেজা বলেন, প্রবাসী কর্মীরা যাতে কোনো রকম অসুবিধায় না পড়ে সেদিকে লক্ষ্য রাখতে হবে। করোনাত্তোর পরিস্থিতিতে বর্তমান শ্রমবাজার ধরে রাখতে এবং নতুন শ্রমবাজার সৃষ্টিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

অনুষ্ঠানে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সামছুল আলম, ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মহাপরিচলক মো হামিদুর রহমান, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদল, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাজিবুল ইসলাম, খাদিজা বেগম, মো. শহিদুল ইসলাম এনডিসি প্রমুখ উপস্থিত ছিলেন।

jagonews

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!