প্রবাসীদের ফিরিয়ে আনতে বিশেষ সভা বসছে

করোনা ভাইরাসের প্রকোপের কারণে প্রবাসী বাংলাদেশিদের ফেরত পাঠাতে কয়েকটি দেশের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে বাংলাদেশে। এ বিষয়ে করণীয় নির্ধারণে বিশেষ আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বসছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এতে উপস্থিত থাকবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামীকাল বৃহস্পতিবার এই আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হবে। এতে প্রবাসীদের ফেরত আনার বিষয়ে বিভিন্ন দিক নিয়ে আলোচনা হবে। প্রসঙ্গত, এটি এ সংক্রান্ত দ্বিতীয় বৈঠক। এর আগে এ সংক্রান্ত বৈঠকটি অনুষ্ঠিত হয় গত ৫ এপ্রিল প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে।

মন্ত্রণালয় সূত্র জানায়, প্রবাসীদের ফেরত পাঠাতে চার-পাঁচটি দেশ আবেদন করেছে। বিষয়টি নিয়ে কাজ করছে পররাষ্ট্র, প্রবাসীকল্যাণ, স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়। পাশাপাশি প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রীর যৌথ স্বাক্ষরে বিভিন্ন দেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠিও পাঠানো হচ্ছে।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের যোগ দেয়ার কথা রয়েছে।

এছাড়া বৈঠকে উপস্থিত থাকতে পারেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মাসুদ বিন মোমেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শামছুল আলম, ওয়েজ আরনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রমুখ।

নিউজ সোর্স – রাইজিং বিডি

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!