পাকিস্তানি আজহারের ঐতিহাসিক ব্যাট কিনল ভারতের জাদুঘর -Deshebideshe


ইসলামাবাদ, ০৯ মে – টেস্ট ক্রিকেটে পাকিস্তানের হয়ে এখনও পর্যন্ত ট্রিপল সেঞ্চুরি করেছেন চারজন ব্যাটসম্যান। তন্মধ্যে সবশেষটি করেছেন বর্তমান টেস্ট অধিনায়ক আজহার আলি। তবে তার ট্রিপল সেঞ্চুরি আগের তিনটির চেয়ে আলাদা। কারণ দিবারাত্রির টেস্টে প্রথমবারের মতো তিনশ করার রেকর্ড গড়েছিলেন আজহার।

সেই ট্রিপল সেঞ্চুরি করা ঐতিহাসিক ব্যাট এবং ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জেতা জার্সি করোনাভাইরাসে দুর্গতদের সাহায্যের জন্য নিলামে দিয়েছিলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক। সে দুটো থেকে তিনি পেয়েছেন ২২ লাখ রুপি। এর পুরোটাই খরচ করা হবে করোনায় দুস্থ-অসহায়দের সাহায্যের জন্য।

আজহারের ঐতিহাসিক ব্যাটটি কিনে নিয়েছে পাকিস্তানের পুনে ভিত্তিক একটি ক্রিকেট জাদুঘর। যার নাম ‘ব্লেডস অব গ্লোরি।’ এ জাদুঘরে রয়েছে ক্রিকেট ইতিহাসের অনেক অনেক স্মারক, অনেক তারকা ক্রিকেটারদের স্মরণীয় কিছু জিনিস।

নিজের ব্যাট এবং জার্সি নিলামে তুলে পাঁচ লাখ করে ভিত্তিমূল্য বেঁধে দিয়েছিলেন আজহার। তিনি নিশ্চিত করেছেন, ১০ লাখ রুপি বিড করে ব্যাটটি কিনে নিয়েছে পুনের ব্লেডস অব গ্লোরি জাদুঘর।

অন্যদিকে ক্যালিফোর্নিয়া প্রবাসী পাকিস্তানি নাগরিক কাশ ভিলানি জার্সিটি কিনেছেন ১১ লাখ রুপিতে। এছাড়া এ জার্সির নিলামের সময় আরও ১ লাখ রুপি দান করেছেন নিউ জার্সি প্রবাসী এক পাকিস্তানি নাগরিক।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৯ মে





Source link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!