নাইরোবি বিমানবন্দর থেকে জার্মান সেনাবাহিনীর ৬০ লাখ মাস্ক গায়েব

করোনা ভাইরাস প্রতিরোধে ৬০ লাখ মাস্ক তৈরির অর্ডার দিয়েছিল জার্মান সেনাবাহিনী। টাকা-পয়সা প্রস্তুত, মাস্ক হাতে পৌঁছালেই সব লেনদেন চুকিয়ে দেয়া হবে। কিন্তু তার আগেই বিমানবন্দর থেকে হারিয়ে গেছে সব মাস্ক। জার্মানি না পৌঁছে সেগুলো চলে গেছে অন্য কোথাও।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন’কে এ তথ্য নিশ্চিত করেছেন জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র। তিনি জানান, জার্মান স্বাস্থ্য মন্ত্রণালয় দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়কে ৬০ লাখ মাস্ক জোগাড় করতে বলেছিল। সেই মোতাবেক একটি প্রতিষ্ঠানকে মাস্ক তৈরির দায়িত্বও দেয়া হয়েছিল।

সম্প্রতি জার্মানি নেয়ার পথে কেনিয়ার নাইরোবি বিমানবন্দর থেকে হারিয়ে গেছে মাস্কগুলো। তবে সেগুলোর দায়িত্ব কোন প্রতিষ্ঠানকে দেয়া হয়েছিল, কোথা থেকে পাঠানো হয়েছিল, ভুল করে কোথায় পাঠানো হয়েছে বা কীভাবে হারিয়েছে সে বিষয়ে বিস্তারিত জানাননি এ কর্মকর্তা।

বর্তমানে করোনায় সর্বাধিক আক্রান্ত দেশগুলোর মধ্যে পাঁচ নম্বরে আছে জার্মানি। দেশটিতে এপর্যন্ত ৩২ হাজার ৯৮৬ জনের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত হয়েছে, মারা গেছেন অন্তত ১৫৭ জন। সেখানে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন রোগী পাওয়া গেছে প্রায় চার হাজার, প্রাণ হারিয়েছেন অন্তত ৩৪ জন।

source: জাগো নিউজ

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!