ধোনি ভারতের জন্য কিছুই করেনি -Deshebideshe


নয়াদিল্লী, ০৯ মে – ভারতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা অধিনায়কদের তালিকা করলে মহেন্দ্র সিং ধোনির নামটি বেশ ওপরেই থাকবে। ভারতকে দুইটি বিশ্বকাপ জিতিয়েছেন সাবেক এই ক্যাপ্টেন কুল। জিতিয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফিও। ধোনি তরুণদের কতভাবে সাহায্য করেন, তার ফিরিস্তিও শোনা যায় অনেকের মুখ থেকে।

কিন্তু এই ধোনিকে একদমই দু চোখে দেখতে পারেন না যুবরাজের বাবা যুগরাজ সিং। অতীতে বেশ কয়েকবারই তাকে নিয়ে কটু মন্তব্য করে আলোচনায় এসেছেন তিনি। আরও একবার মুখ খুললেন। এবার রাখঢাক না রেখেই বলে দিলেন, ভারতীয় দল এবং তরুণ খেলোয়াড়দের জন্য কিছুই করেনি ধোনি।

এক সাক্ষাতকারে যুগরাজ সিং বলেন, ‘আমি তাকে জিজ্ঞেস করতে চাই, সে তো অনেক বছর ভারতের হয়ে খেলেছে, কোনো ক্রিকেটারের জন্য কি করেছে সে? ক্রিকেটাররা হয়তো তার প্রশংসা করতে পারে যে, সে অন্য ক্রিকেটারের জন্য কিছু করেছে। কিন্তু সৌরভ গাঙ্গুলি এই জায়গায় অনেক ওপরে। তিনি নিজের, তার দেশ, সেইসঙ্গে তার দলের কথা ভাবতেন।’

শুধু ধোনি নন, যুবরাজ সিংকে দল থেকে ছেঁটে ফেলার জন্য সম্প্রতি বর্তমান অধিনায়ক বিরাট কোহলিরও সমালোচনা করেন যুগরাজ। যুবরাজের বাবা বলেন, ধোনির মতো কোহলিও তার ছেলের পিঠে ছুরি বসিয়েছে।

২০১৯ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে যান যুবরাজ। কদিন আগে এই অলরাউন্ডার দাবি করেছিলেন, ধোনি দলে তার সবসময় পরিবর্তে সুরেশ রায়নাকে খেলাতে চাইতেন। কিন্তু যুবরাজ নিয়মিত পারফর্ম করে যাওয়ায় ইচ্ছে থাকলেও তাকে বাদ দিতে পারেননি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৯ মে





Source link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!