ঢাকা-দুবাই রুটে সপ্তাহে ৬ ফ্লাইট ঘোষণা করলো এমিরেটস

এমিরেট্স এয়ারলাইনস ঢাকায় ফ্লাইট চলাচল বৃদ্ধি করেছে। আগামী ৩ আগস্ট থেকে প্রতি সপ্তাহে ঢাকা-দুবাই-ঢাকা রুটে ৬টি ফ্লাইট পরিচালিত হবে।

এক বার্তায় বিষয়টি জানিয়েছে এমিরেটস বাংলাদেশ।

এমিরেটস জানায়, সরকারের নির্দেশক্রমে বাংলাদেশ থেকে বিদেশ ভ্রমণকারী প্রতিটি যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। ফ্লাইট ত্যাগের ৭২ ঘণ্টার মধ্যে সরকার নির্ধারিত ১৬টি হাসপাতালের যেকোনো একটিতে পরীক্ষার জন্য স্যাম্পল প্রদান করতে হবে।

যাত্রী ও এমপ্লয়িদের নিরাপত্তার জন্য ভ্রমণের প্রতিটি ধাপে বিশেষ সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে এমিরেটস। প্রতি যাত্রীকে বিনামূল্যে প্রদান করা হচ্ছে হাইজিন কিট, যাতে রয়েছে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার ও ব্যাকটেরিয়ানাশক ওয়াইপস।

এমিরেটস জানায়, আগস্ট মাসে এয়ারলাইনের নেটওয়ার্ক আরও বিস্তৃত হচ্ছে; ২ আগস্ট নাইরোবি এবং ১০ আগস্ট বাগদাদ ও বসরায় পুনরায় ফ্লাইট শুরু হবে। তখন এয়ারলাইনের বিশ্বব্যাপী নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৬৭টি, যার মধ্যে ৫টি মধ্যপ্রাচ্যে এবং ৭টি আফ্রিকায়।

দুবাই ও বাগদাদের মধ্যে সপ্তাহে ৪টি, নাইরোবি ও দুবাই এবং বসরা ও দুবাইয়ের মধ্যে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ। emirates.com বা ট্র্যাভেল এজেন্টের মাধ্যমে ফ্লাইট বুক করা যাবে।

বিদেশ ভ্রমণেচ্ছু যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস সস্প্রতি একটি অনন্য উদ্যোগ গ্রহণ করেছে- এমিরেটসে ভ্রমণকালে কোনো যাত্রী কোভিড আক্রান্ত হলে তার চিকিৎসা ব্যয় এবং কোয়ারেন্টাইন-এর খরচ বহন করবে এয়ারলাইন।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!