ঢাকা-দুবাই রুটে বিমানের ফ্লাইট চালু ১৩ জুলাই

ঢাকা-দুবাই রুটে আগামী ১৩ জুলাই থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইট চালু হতে যাচ্ছে। বৃহস্পতিবার (৯ জুলাই) দুবাই ও উত্তর আমিরাত বিমানের রিজিওনাল ম্যানেজার দিলীপ কুমার চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে ১৩ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত মোট ৮টি ফ্লাইটের সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসব ফ্লাইটে যারা দেশে ফিরবেন তাদের অবশ্যই ৬০ ঘণ্টা আগের করোনা পরীক্ষার সনদ থাকতে হবে এবং ঢাকা বিমান বন্দরে পৌঁছানোর পর সনদের মেয়াদ ৭২ ঘণ্টার কম হলে তাকে আবারও দেশে করোনা পরীক্ষা করতে হবে। অন্যদিকে যারা বাংলাদেশ থেকে আমিরাতে ভ্রমণ করবেন, টিকিট নেয়ার আগে তাদের অবশ্যই দুবাই বিমান বন্দর হয়ে আসার ক্ষেত্রে জেনারেল ডাইরেক্টরেট অব রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্সের (জিডিআরএফএ) অনুমোদন লাগবে এবং অন্যান্য বিমান বন্দর দিয়ে আসার ক্ষেত্রে আইসিএ অনুমোদন থাকতে হবে।

এছাড়া অবশ্যই ৭১ ঘণ্টার মধ্যে করা করোনাভাইরাস পরীক্ষা করার সনদ সাথে আনতে হবে। তা নাহলে ৭১ ঘণ্টা মেয়াদের করোনা নেগেটিভ সনদ দুবাই বিমান বন্দরে দেখাতে হবে।

এদিকে যারা দেশ থেকে আসবেন তারা যেন আমিরাতের সকল নিয়মকানুন মেনে আমিরাতে আসেন। কোনো ধরনের লুকোচুরি বা মিথ্যার আশ্রয় নিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট না করতে আমিরাতে আগত বাংলাদেশি প্রবাসীদের প্রতি বিশেষ অনুরোধ করেছেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!