চীনের ভালবাসার নৌকা পাহাড় বাইয়া বাংলাদেশে!

করোনা ভাইরাসের সংক্রমণে চীনসহ বিশ্বের অধিকাংশ রাষ্ট্রের যখন ত্রাহি অবস্থা ঠিক সেই সংকট মুহুর্তেও ভালবাসার টানে বাংলাদেশের পাশে দাড়িয়েছে চীন। ইতোমধ্যে করোনা ভাইরাস সনাক্তকরণ কীট ও চিকিৎসা সরঞ্জামের চালান সুদূর চীন থেকে বাংলাদেশের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে। এসব চিকিৎসা সরঞ্জামের কার্টনগুলোতে লেখা ছিল ‘ভালবাসার নৌকা পাহাড় বাইয়া চলে’। মান্দারিন ভাষার পাশাপাশি বাংলা ভাষায় লেখা এই কার্টনগুলো বৃহস্পতিবার গাজীপুর সিটি করপোরেশনেও সরবরাহ করা হয়।

যদিও গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম নগরবাসীকে বিনামূল্যে সেবা দিতে ব্যক্তিগতভাবে চীন থেকে কীটসহ এসব সরঞ্জাম আমদানি করেছেন বলে জানা গেছে। এসব সরঞ্জামের কার্টনের বামপাশে চীনের পতাকা মাঝে লাভ চিহ্ন এবং ডানে ছিল বাংলাদেশের পতাকা।

জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের কর্মকর্তা নূরুল ইসলাম তিতুমীর বলেন, আমাদের সিটি করপোরেশনের মাননীয় মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম চীনের হুবেহ প্রদেশে করোনা ভাইরাসের ব্যাপক প্রাদুর্ভাবের সময় চীনকে সাহায্য করেছিলেন। তিনি গরীব রাষ্ট্রের নাগরিক হওয়া সত্বেও নিজের সামর্থ অনুযায়ী চীনকে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করলে চীন থেকে তাকে মাস্ক সংকটের কথা জানানো হয়।

পরে গাসিক মেয়র মালয়েশিয়া থেকে ২০ লাখ উন্নত প্রযুক্তির মাস্ক অর্ডার দিয়ে চীনে সরবরাহ করেন। হয়তো সেই ভালবাসার টানেই চীন এবার বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে।

উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের ব্যক্তিগত উদ্যোগে বৃহস্পতিবার চীন থেকে ২০ হাজার কিট, ৯ লাখ মাস্ক-হ্যান্ড গ্লাভস, ৬ হাজার বিশেষ গাউন ও শরীরের তাপমাত্রা মাপার ৩০০ যন্ত্র গাজীপুরে আনা হয়।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!