চাকরি হারাচ্ছে সৌদি এয়ারলাইন্সের আড়াই লাখ কর্মী

এমনিতেই লাখ লাখ যাত্রী হারিয়ে সৌদি এয়ারলাইন্স বিলিয়ন বিলিয়ন ডলার খেসারত দিচ্ছে। এরপর আড়াই লাখ কর্মী ছাঁটাই হলে এয়ারলাইন্সটি খুব সহজে ঘুরে দাঁড়াতে পারবে না বলে মনে করছে দি ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট।

সৌদি রাজপরিবারের সিদ্ধান্তে দেশটির জাতীয় এয়ারলাইন্সে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দি ইন্টারন্যাশনাল এয়ার ট্রান্সপোর্ট এ্যাসোসিয়েশন সৌদি এয়ারলাইন্সটিতে নগদ অর্থের যোগান দেয়ার জন্যে পরামর্শ দিয়েছিল। একই সঙ্গে বিমান বন্দরসহ বিমান চলাচলে আরোপিত কর ও ফি আদায় পিছিয়ে দেয়ার আহবানে সৌদি রাজপরিবার সাড়া দেয়নি।

ইউরোপ ও আমেরিকার এয়ারলাইন্সগুলোতে বিশেষ বরাদ্দ দিয়ে ফের এয়ারলাইন্সগুলোকে বাজার ধরে রাখার যে কৌশল নেয়ার চেষ্টা হচ্ছে মধ্যপ্রাচ্যের এক বড় বাজার ধরে রাখতে সৌদি এয়ারলাইন্স সে ধরনের কৌশল নিতে ব্যর্থ বলেই মনে হচ্ছে।

মধ্যপ্রাচ্যের আরেক বড় এয়ারলাইন্স সংযুক্ত আরব আমিরাতের জাতীয় এয়ারলাইন্স এতিহাদ এয়ারওয়েজ এই সপ্তাহের শুরুতে বিপুল সংখ্যক কর্মচারিকে অব্যাহত দিয়েছে। একই সঙ্গে দ্বিতীয় দফায় কর্মীদের হ্রাস করার জন্যে উদ্যোগ নিতে যাচ্ছে।

এরফলে মধ্যপ্রাচ্যের এয়ারলাইন্সগুলো যেসব দেশে চলাচল করত সেসব যাত্রীদের সেবা দিয়ে কোন এয়ারলাইন্স বাজার দখলে এগিয়ে যাবে এখন সেটাই দেখার বিষয়।

Source Link

দেখে নিন কিভাবে লিখালিখি করে ফ্রি ইনকাম করতে পারবেন

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!