৯ টি রুটে চলাচল করছে এমিরেটস এয়ারলাইন্স

নয়টি রুটে ২১ মে থেকে নিয়মিত চলাচল শুরু করেছে এমিরেটস এয়ারলাইন্স। পরবর্তী ঘোষণা না দেওয়া অবধি আগামী ৩০ শে জুন পর্যন্ত এইসব রুটে নিয়মিত ফ্লাইট অপারেট করবে এমিরেটস। এমিরেটসের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই আপডেট জানা যায়।

রুটগুলো হলো যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ইতালি, স্পেন, যুক্তরাষ্ট্র, কানাডা এবং অস্ট্রেলিয়া। এখানে উল্লেখ্য যে অস্ট্রেলিয়ার সিডনি এবং মেলবোর্ন এই দুই রুটে ফ্লাইট চলাচল করবে। ফ্লাইট চলাচল করলেও আগের মত এত সহজে ফ্লাই করা যাবেনা। বিমানবন্দরে ঢোকা থেকে গন্তব্যে পৌঁছনো পর্যন্ত – মানতে হবে একাধিক নিয়মবিধি।

এমিরেটস জানিয়েছে ফ্লাইটে উঠার আগে এবং পরে প্রতিটি যাত্রীর বাধ্যতামূলক করোনা টেস্ট করানো হবে এবং দুবাই পৌঁছানো মাত্রই ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। আর ফ্লাইটে কেবিন ব্যাগেজ এলাউড না। কারণ তাদের মতে, এয়ারলাইন্সের যাত্রী এবং ক্রুদের স্বাস্থ্য নিরাপত্তাই এখন তাদের টপ প্রায়োরিটি।

এছাড়া প্রতি ফ্লাইটের পর দুবাই এয়ারপোর্টে এমিরেটসের হ্যাঙ্গারে এয়ারক্রাফট জীবাণুনাশক দিয়ে পরিস্কার করা হবে। এমিরেটস কর্তৃপক্ষ প্রতিনিয়ত প্রতিটা দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করছে এবং এর উপর ভিত্তি করে খুব শীঘ্রই তারা অন্য সব রুটেও ফ্লাইট চালুর ঘোষণা দিতে পারে।

উল্লেখ্য যে, করোনা সংকটের জের ধরে গোটা বিশ্বে বেসামরিক বিমান চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে৷ ফলে অনেক বিমান সংস্থা অস্তিত্বের সংকটে পড়েছে৷ সরকারি বিধিনিয়মের আওতায় অনেক দেশ সীমান্ত বন্ধ রেখেছে৷ বিমানবন্দরগুলির কার্যকলাপও অত্যন্ত সীমিত হয়ে উঠেছে৷ 

airinfobd desk news

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!