গোমূত্র বিক্রির সময় গ্রেফতার

ভারতে করোনাভাইরাস প্রতিরোধে বোতলে ভরে গোমূত্র বিক্রি করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় হুগলি জেলার ডানকুনিতে একজন ব্যক্তি গ্রেফতার হয়েছেন।

ভারতে করোনাভাইরাসের প্রকোপ যত বাড়ছে, ততই নানা দিকে গোমূত্র এই ভাইরাস সংক্রমণ থেকে বাঁচাতে পারে – এমন প্রচার চালাচ্ছেন কিছু ব্যক্তি ও সংগঠন।

বিবিসি জানিয়েছে, বৈশ্বিক মহামারী করোনাভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে ভারতের পশ্চিমবঙ্গের এক বাসিন্দা গোমূত্র পান করে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে ঝাড়গ্রাম শহরের বাসিন্দা শিবু গরাই গোমূত্র পান করে বড় ভুল করেছেন বলে স্বীকার করেছেন।

গো-সেবায় যুক্ত এক সংগঠন মাঞ্জিত সিং বলেন, ‘আমরা গো সেবা করি ঠিকই, কিন্তু গোমূত্র পান করলে করোনাভাইরাস আটকানো যাবে-এই তত্ত্বের কোনো বৈজ্ঞানিক ভিত্তিই নেই। এসব অপপ্রচার চালানো হচ্ছে। সমাজে একটা ভুল বার্তা যাচ্ছে এতে।’

এদিকে দিল্লিতে রীতিমতো গোমূত্র পান করার পার্টি হয়েছে বলে ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে। কলকাতাতেও বিজেপির এক স্থানীয় নেতা রাস্তায় মানুষকে গোমূত্র খাইয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বিজেপির জাতীয় সচিব রাহুল সিনহা বিবিসিকে বলেন, ‘গোমূত্র পান করে যে অনেক রোগ নিরাময় হয়, সেটা সনাতন যুগ থেকেই জানা আছে। কেউ যদি সেই বিশ্বাসে গোমূত্র পান করেন, তাতে বাধা দেওয়া তো অনুচিত। কিন্তু গোমূত্র পান করলে করোনাভাইরাস সংক্রমণ ঠেকানো যায় কি-না, সেটা জানা নেই।’

অন্যদিকে চিকিৎসকরা বলছেন শুধু গোমূত্র নয়, যে কোনো প্রাণীর বর্জ্য কখনই উপকারে আসতে পারে না।

নিউজ সোর্স – যুগান্তর

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!