কাতারের ফ্লাইট বন্ধ করলো বিমান, রিজেন্ট, ইউএস-বাংলা

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে ১৫ দেশের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করেছে কাতার। এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ থেকে কাতারগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, রিজেন্ট এয়ারলাইন্স ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটগুলো বাতিল ও বন্ধ ঘোষণা করা হয়েছে।

গত সোমবার এ সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) মো. কামরুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, ‘সপ্তাহে ৪টি ফ্লাইট ঢাকা থেকে দোহা যেত। নিষেধাজ্ঞার কারণে কাতারগামী ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। তবে একটি খালি ফ্লাইট দোহার উদ্দেশ্যে গিয়ে সেখান থেকে ঢাকায় আগতদের নিয়ে আসবে।’

দোহায় সপ্তাহে ৪ দিন যাওয়া রিজেন্ট এয়ারওয়েজের কর্মকর্তা জানান, কাতার সরকারের নির্দেশনা আসার পর রোববার রাত থেকে ফ্লাইট কাতারে যাচ্ছে না।

বিদেশি এয়ারলাইন্সগুলোর মধ্যে একমাত্র কাতার এয়ারওয়েজ দোহা যায়। নিষেধাজ্ঞার পরে ঢাকা থেকে তাদের দুইটি ফ্লাইট কাতারে যায়। এতে শুধুমাত্র ট্রানজিট যাত্রীদের বহন করা হয়।

রোববার কাতারের সরকারের পক্ষ থেকে আসা এক বিবৃতিতে জানানো হয় বাংলাদেশসহ ১৫টি দেশের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে দেশটি। এই দেশগুলোর মধ্যে রয়েছে ইতালি, চীন, মিসর, ভারত, ইরান, ইরাক, লেবানন, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, সিরিয়া এবং থাইল্যান্ড। এই ১৫ দেশের নাগরিকরা আপাতত কাতারে ঢুকতে পারবে না। কাতারের কোনো নাগরিক যদি দেশটিতে প্রবেশ করে তাহলে তাদেরকে ১৪ দিনের কোয়ারেন্টাইনের থাকতে হবে।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের দেশ কাতারে এখন পর্যন্ত করোনায় ১৫ জন আক্রান্ত হয়েছেন।

নিউজ সোর্স – জাগো নিউজ

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!