করোনায় আটকে পড়াদের ফিরিয়ে নিতে বিমান ভাড়া হ্রাস করেছে পাকিস্তান

করোনায় বিশ্বজুড়ে আটকে পড়া নাগরিকদের ফিরিয়ে নিতে বিমান ভাড়া হ্রাস করেছে পাকিস্তান সরকার।

দুবাইয়ের পাকিস্তান কনস্যুলেট এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইনস (পিআইএ) নতুন শুল্ক জারি করেছে। প্রেসের বিবৃতিতে বলা হয়েছে, নতুন ভাড়া ও শ্রেনীবিভাগগুলো ২৫ এপ্রিল থেকে কার্যকর হবে। -দ্য নিউজ, ডন, আরব নিউজ, খালিজ টাইমস

শনিবার রাতে পাকিস্তানের প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় থেকে ২১ টি ফ্লাইট যোগে মে মাসের ১ থেকে ১০ তারিখের মধ্যে সংযুক্ত আরব আমিরাতে আটকে পড়া প্রায় ৪ হাজার ৩৭০ জন নাগরিককে ফিরিয়ে আনার ঘোষনা দেয়।

পিআইএ ঘোষনা দেয়, ওয়ান ওয়ে টিকেটের মূল্য শতকরা ২০ থেকে ৩০ ভাগ কমিয়ে আটকে পড়া নাগরিকদের দেশে ফিরিয়ে আনবে। পাকিস্তান প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি সৈয়দ জুরফিকার আহসান বোখারি বলেছেন, এই উপমহাসাগরীয় দেশগুলোয় করোনার কারণে চাকুরি হারিয়েছেন প্রায় ২১ হাজার পাকিস্তান নাগরিক।

রোববার ৫ শতাধিক পাকিস্তানি কনস্যুলেটে গিয়ে তাদের ফিরিয়ে নেয়ার জন্য বিমানের ব্যবস্থা করার জন্য কূটনৈতিক মিশনের অনুরোধ করেছিলেন। তাদের অনেকে বিশেষ ফ্লাইটের তিনটি পৃথক বিভাগে প্রবর্তন করায় ক্ষোভ প্রকাশ করেছেন।

পিআইএ এয়ারের চিফ অপারেটিং অফিসার (সিইও) মার্শাল আরশাদ মালিক জানান, যুক্তরাষ্ট্রে আটকা পড়া পাকিস্তানীদের দেশে ফিরিয়ে আনার জন্য তাদের বিশেষ বিমান চালানোর জন্য ইসলামাবাদে মার্কিন দূতাবাসের কাছে অনুমতি চেয়েছেন।

নিউজ সোর্স – ইনকিলাব

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!