করোনায় অর্থ সাহায্যে হাফ ম্যারাথনে দৌড়ালেন স্টোকস

লন্ডন, ০৬ মে- করোনার করাঘাতে কাঁপছে গোটা বিশ্ব। অন্যান্য দেশের মতো মানবঘাতী ভাইরাসটির সর্বনাশা ঢেউ আছড়ে পড়েছে ইংল্যান্ডেও। স্বভাবতই চুপ করে বসে থাকতে পারলেন না দেশটির বিশ্বখ্যাত অলরাউন্ডার বেন স্টোকস। অভিনব পন্থায় দুস্থ-অসহায়দের পাশে এসে দাঁড়ালেন তিনি। হাফ ম্যারাথনে দৌড়ালেন ইংলিশ তারকা।

করোনা ত্রাণ তহবিলে অর্থ সংগ্রহের উদ্দেশে জীবনে প্রথমবার হাফ ম্যারাথনে দৌড়ানোর কথা আগেই ঘোষণা দিয়েছিলেন স্টোকস। এবার সেই ঘোষণা মোতাবেক বাড়িসংলগ্ন অঞ্চলে দৌড়ালেন তিনি। এ থেকে প্রাপ্ত অর্থ দুটি ফাউন্ডেশনে দান করবেন ইংল্যান্ডের বিশ্বজয়ের নায়ক।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেন স্টোকস। তাতে দেখা যায়, নিজেদের বাড়িসংলগ্ন অঞ্চলে ফুল ম্যারাথনে দৌড়াচ্ছেন তিনজন মানুষ। ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিস ও চান্স টু শাইন ফাউন্ডেশনের তহবিলে অর্থ সাহায্য করতে এ পথে হাঁটেন এ ত্রয়ী।

‘ক্রিকেট গার্ডেন ম্যারাথন টিমে’র সেই উদ্যোগে অনুপ্রাণিত হন স্টোকস। ঠিক করেন তিনিও অংশ নেবেন হাফ ম্যারাথনে। ঘোষণামতো মঙ্গলবার বাড়িসংলগ্ন চত্বরে ৮ কিলোমিটার পথ হাফ ম্যারাথনে অংশ নেন বিগ বেন।

তার ম্যারাথনের ভিডিওটি নিজেদের ফেসবুক পেজে শেয়ার করে ‘ক্রিকেট গার্ডেন ম্যারাথন টিম’। ভক্তদের সেই পেজেই অর্থ দান করার আর্জি জানান ২০১৯ বিশ্বকাপজয়ী বীর।

ভিডিওটি নিজের টুইটার হ্যান্ডেলেও পোস্ট করেছেন স্টোকস। ক্যাপশনে তিনি লেখেন– সবে আমি আমার হাফ ম্যারাথন সম্পূর্ণ করলাম। ন্যাশনাল হেলথ সার্ভিস ও শাইন ফাউন্ডেশনের তহবিলে অর্থ সংগ্রহের লক্ষ্যে এটি করলাম। আপনারাও নিজেদের সাধ্যমতো অর্থ সহায়তা করুন।

এর আগে স্টোকস বলেন, ‘চান্স টু শাইন ফাউন্ডেশন’ আমার হৃদয়ের খুব কাছের। কারণ দুস্থ শিশুদের ক্রিকেট খেলার যাবতীয় সুযোগ-সুবিধা করে দেয় এ সংস্থা।

এদিন ম্যারাথন সম্পূর্ণ করার পর ভিডিওবার্তায় তিনি বলেন, এটি কঠিন ছিল। যদিও এ এক মহৎ উদ্যোগ। আপনারাও অর্থদান করুন। দুঃসময়ে এভাবে পাশে দাঁড়ানোর জন্য স্টোকসকে ধন্যবাদ জানাতেও ভুল করেনি ‘চান্স টু শাইন ফাউন্ডেশন’।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

আর/০৮:১৪/০৬ মে

 





Source link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!