করোনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরলেন ২৪২ জন

করোনাভাইরাস মহামারীর মধ্যে যুক্তরাষ্ট্র থেকে বিশেষ ব্যবস্থায় দেশে ফিরেছেন ২৪২ জন বাংলাদেশি।

রোববার (১৭ মে) ভোরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।  

গত শুক্রবার রাত ১১টায় কাতার এয়ারলাইন্সের ভাড়া করা বিশেষ ফ্লাইটে  ওয়াশিংটনের ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তারা রওনা হন। 

দেশটি নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন ও দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দরে তাদেরকে বিদায় জানান। 

যুক্তরাষ্ট্রে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামীম আহমেদ জানিয়েছেন, যারা রওনা হয়েছেন, তারা সবাই যে করোনাভাইরাসমুক্ত সে বিষয়ে যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের কাছ থেকে সনদ নিয়েছেন। ঢাকায় পৌঁছে সেই সনদ তাদেরকে যথাযথ কর্তৃপক্ষের কাছে দেখাতে হবে বলে জানান তিনি।

দেশের পথে থাকা বাংলাদেশিদের মধ্যে শিক্ষার্থী, পর্যটক অথবা বিজনেস ভিসায় আগত ছাড়াও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কয়েকজন কর্মকর্তাও রয়েছেন।

গত ৪ মে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় আটকেপড়া নাগরিকদের ফেরাতে এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে। এর আগে মহামারীর মধ্যে আটকেপড়া বাংলাদেশি যারা দেশে উচ্ছুক, তাদের তালিকা করে দূতাবাস এবং নিউইয়র্ক ও লসএঞ্জেলেসের কন্স্যুলেট জেনারেল অফিস।

এদিকে কয়েকজন শিক্ষার্থীকে পৌঁছে দিতে এবং বাংলাদেশের জন্যে কিছু সুরক্ষাসামগ্রী পাঠানোর জন্যে নিউ ইয়র্ক থেকে গাড়ি চালিয়ে ওয়াশিংটনে যান খ্যাতিমান মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকার। পরে সেখানে বাংলাদেশি অন্য যাত্রীদের সাথে কুশলবিনিময় করেন। তাদের স্বাস্থ্যের খোঁজ নেন। সেই সাথে তাদের হাতে কিছু সুরক্ষাসামগ্রীও তুলে দেন তিনি।

Source Link

দেখে নিন কিভাবে লিখালিখি করে ফ্রি ইনকাম করতে পারবেন

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!