করোনার কারণে বুকিং বন্ধ এয়ার ইন্ডিয়ার

ভারতে করোনা ভাইরাস আতঙ্কে সতর্ক বার্তা জারি করা হয়েছে। বন্ধ হয়েছে সব ধরনের প্রতিষ্ঠান ও সংস্থা। পাশাপাশি দেশটিতে পর্যটকদের প্রবেশ ও গমন বন্ধ করা হয়েছে। দেশি ও বিদেশি সব ধরনের ফ্লাইট বন্ধ রাখা হয়েছে।

এবার করোনার কারণে ভারতের সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া আগামী ৩০ এপ্রিল পর্যন্ত টিকিট বুকিং বন্ধ রেখেছে। সংস্থাটি জানায়, ১৪ এপ্রিল পর্যন্ত ভারতে লকডাউন চলবে। তাই বুকিং বন্ধের সময় বাড়িয়ে ৩০ এপ্রিল করা হয়েছে।

জানা যায়, কেন্দ্রীয় সরকারের ঘোষণা অনুযায়ী ১৪ এপ্রিল পর্যন্ত দেশে লকডাউন চলবে। এরপরও কেন্দ্রের নির্দেশের অপেক্ষায় রয়েছে প্রতিষ্ঠানটি। যদিও বেসরকারি বিমান সংস্থাগুলো ১৫ এপ্রিল থেকে বুকিং নেওয়া শুরু করবে।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ২৫ মার্চ থেকে ২১ দিনের লকডাউন ঘোষণা করেন। মোদির নির্দেশ অনুযায়ী লকডাউনের সময় ১৪ এপ্রিল শেষ হওয়ার কথা। এ সময়কাল পর্যন্ত দেশীয় এবং আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত রাখা হয়েছে।

সূত্র জানায়, এ পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ৯৯ জন। বাকি জনদের মধ্যে ২২৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ফলে পরিস্থিতি স্থিতিশীল না হলে লকডাউন বাড়তেও পারে।

নিউজ সোর্স – জাগো নিউজ

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!