করোনাকালীন সুখবর দিল যুক্তরাজ্য

যুক্তরাজ্যে যে সকল বিদেশি এনএইচএস স্টাফ এবং কেয়ার ওয়ার্কার করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করতে গিয়ে মৃত্যুবরণ করেছে তাদের পরিবারের সদস্যদের বিনা খরচে ইন্ডেফিনিট লিভ টু রিমেইন অর্থাৎ যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাসের সুযোগ দেবার প্রস্তাব দিয়েছেন হোম সেক্রেটারি প্রীতি পাটেল।

হোম সেক্রেটারির এই প্রস্তাব তাৎক্ষণিকভাবে কার্যকর হবে বলেও হোম অফিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। হোম সেক্রেটারি প্রীতি পাটেল বলেছেন, ‘প্রত্যেক মৃত্যুই মর্মান্তিক। করোনার ভয়াবহতা থেকে অন্যদের জীবন রক্ষা করতে এনএইচএস স্টাফ এবং কেয়ার ওয়ার্কাদেরও মর্মান্তিকভাবে মৃত্যুবরণ করতে হয়েছে। তাদের ত্যাগ অবশ্যই স্মরণীয় হয়ে থাকবে’।

হোম সেক্রেটারি আরও বলেন, ‘গত এপ্রিলে বিদেশি এনএইচএস স্টাফ এবং কেয়ারওয়ার্কারদের বিশেষ সুযোগ দিয়ে দ্য বিরিভমেন্ট স্কিমের ঘোষণা দিয়েছিলাম। তখনি বলেছিলাম তাদের জন্য আরও কিছু করা যায় কি না, তা ভেবে দেখা হচ্ছে। আজকের ইন্ডেফিনিট লিভ টু রিমেইন প্রস্তাব সেই স্কিমেরই অংশ’। করোনায় মৃত্যুবরণকারী বিদেশি এনএইচএস স্টাফ এবং কেয়ারওয়ার্কাদের পরিবারের সদস্য এবং তাদের উপর নির্ভরশীলদের জন্য এই প্রস্তাব তাৎক্ষণিকভাবে কার্যকরের নিশ্চয়তাও দেন তিনি।

এদিকে, যুক্তরাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা আবারও কমেছে, তবে বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার) মৃত্যু হয়েছে ৩৩৮ জনের, যা বুধবার ছিল ৩৬৩, মঙ্গলবার ৫৪৫ এবং সোমবার ছিল ১৬০ জন। যুক্তরাজ্যে এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৪২ জনে।

যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড সোশ্যাল কেয়ার জানিয়েছে, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৬১৫জন, যা গতকাল বুধবার বলা হয়েছিল ২৪৭২, মঙ্গলবার ২৪১২ এবং সোমবার বলা হয়েছিল ২৬৮৪ জন।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!