এভিয়েশন সেক্টর এখন লাইফ সাপোর্টে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, এ খাতের গত তিন মাসে চরম সর্বনাশ ঘটেছে। বিমান সরকার থেকে কোন টাকা পায় না। বিমান যে টাকা আয় করে সে টাকা দিয়ে সরকারকে ট্যাক্স দেয়, ভ্যাট দেয়। সিভিল এভিয়েশন নিজের আয়ে চলে সরকারকে টাকা দেয়। পর্যটন কর্পোরেশন, ইন্টারকন্টিনেন্টাল, সোনারগাঁ বলেন, সবই এখন মুখ খুবড়ে পড়েছে।

পুরো এভিয়েশন সেক্টর লাইফ সাপোর্টে আছে। তারপরও এ সেক্টর থেকে কোন জনবল ছাঁটাই করা হচ্ছে না। তার পরেও এ খাতে প্রধানমন্ত্রী ৩০ হাজার কোটি টাকা দিয়েছেন। ৫০ লাখ লোকের কাছে প্রধানমন্ত্রী মোবাইলের মাধ্যমে নিজে সরাসরি প্রতিজনে ২৫০০ টাকা পাঠাবেন। মানুষের যাতে কোন কষ্ট না হয় সে জন্য সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী মাহবুব আলী নিজ নির্বাচনী এলাকা হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা কমপ্লেক্স খেলার মাঠে বুধবার উপজেলা প্রশাসন আয়োজিত ৩০০ পরিবহন শ্রমিকদের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, যে কোন ধরনের পরিবহনের সঙ্গে যারা জড়িত তারা সারাসরি করোনায় আক্রান্ত হচ্ছেন। তাই আমাদের পরিবহন শ্রমিক ভাইরা নিজেদের আদরের সন্তানের কথা ভেবে ও পরিবারের কথা চিন্তা করে ঘরে থাকুন। সরকার আপনাদের সঙ্গে আছে। শ্রমিকদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ কোটি টাকা প্রণোদনা ঘোষণা করেছেন। যাতে গার্মেন্স শ্রমিকরা বেতন পায়। কোন শ্রমিক যাতে চাকরিচ্যুত না হয়। আমাদের দেশ উন্নত দেশের তুলনায় কিছুটা ভাল আছে। চিকিৎসক, পুলিশ, প্রশাসনের লোকজন যারা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হচ্ছেন তাদের জন্য সরকার ১শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!