ইরানে হঠাৎ ফ্লাইট বন্ধ করে দিল এমিরেটস

সংযুক্ত আরব আমিরাতের দুবাই অঙ্গরাজ্যের বিমান পরিবহন সংস্থা- এমিরেটস হঠাৎ করে ইরানে যাতায়াতকারী সব ফ্লাইট বন্ধ করে দিয়েছে। এর ফলে দুবাইসহ আরব আমিরাতের বিভিন্ন স্থান থেকে দেশে ফিরতে ইচ্ছুক ইরানি নাগরিকরা বিপাকে পড়েছেন।

এ অবস্থায় আটকে পড়া ইরানিদের দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি।

পূর্ব ঘোষণা ছাড়াই এমিরেটসের এ পদক্ষেপের ফলে দেশের বাইরে থাকা ইরানিরা যে বিপাকে পড়েছেন সে সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বৃহস্পতিবার মুসাভি একথা জানান।
তিনি বলেন, আটকে পড়া ইরানি নাগরিকদের ফিরিয়ে আনতে যাতে ইরানের বিমানগুলো সংযুক্ত আরব আমিরাতে যেতে পারে সে ব্যবস্থা নেয়ার চেষ্টা করা হচ্ছে। মুসাভি বলেন, ইরানের রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থার কর্মকর্তারা তেহরানস্থ আরব আমিরাতের দূতাবাসের সঙ্গে এ ব্যাপারে নিবিড় আলোচনা চালিয়ে যাচ্ছেন।

ইরানের বিভিন্ন শহরে প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর এমিরেটস তেহরানসহ ইরানের আরো কয়েকটি শহরে যাতায়াতকারী নিজের সবগুলো ফ্লাইট পূর্ব ঘোষণা ছাড়াই বন্ধ করে দিয়েছে।বিমান পরিবহন সংস্থাটি বলেছে, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ফ্লাইট চলাচলের ওপর এই স্থগিতাদেশ বহাল থাকবে।

নিউজ সোর্স – বাংলাদেশ প্রতিদিন

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!