ইতালিতে নামতে না পারা ১৫১ বাংলাদেশি দেশে ফিরেছেন

কাতার এয়ারওয়েজের ফ্লাইটে ইতালিতে গিয়ে বিমানবন্দরে নামতে না পারা ১৫১ বাংলাদেশি দেশে ফিরেছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৩৪ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের কিউআর-৬৩৮ ফ্লাইটটি অবতরণ করে।

এর আগে বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় ফ্লাইটটি কাতারের দোহা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

শাহজালাল বিমানবন্দরে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এপিবিএন জানায়, কাতারের ফ্লাইটটিতে ইতালিফেরত ১৫১ জন ফিরেছেন। তবে ফ্লাইটে অন্যান্য দেশ থেকে সর্বমোট কতজন এসেছেন তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

বিমানবন্দর সূত্র জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ইতালি থেকে আগত ১৫১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে হাজি ক্যাম্পে। পাশাপাশি অন্য যাত্রীদের ক্ষেত্রে হেলথ সার্টিফিকেট ও থার্মাল স্ক্যানারের মাধ্যমে শরীরের তাপমাত্রা মেপে দেখা হবে। সবকিছু ঠিক থাকলে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হবে।

উল্লেখ্য, বুধবার ইতালির রোমের ফিউমিসিনো ও মিলানের মালপেনসা বিমানবন্দরে দুটি ভিন্ন ফ্লাইটে অবতরণ করা বাংলাদেশি নাগরিকদের নামতে দেয়নি ইতালি। পরে তাদের ফেরত পাঠানো হয়।

এর আগে একটি ফ্লাইটের দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।

এদিকে গত দুই সপ্তাহে বাংলাদেশ ভ্রমণকারী বিদেশি নাগরিকদের জন্যও প্রবেশ নিষিদ্ধ করেছে ইতালি। বৃহস্পতিবার বাংলাদেশসহ ১৩টি ঝুঁকিপূর্ণ দেশের ওপর এ নিষেধাজ্ঞা জারি করে বিশেষ অর্ডিন্যান্সে স্বাক্ষর করেছেন ইতালীয় স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরাঞ্জা।

ইতালির ভ্রমণ নিষেধাজ্ঞায় পড়া দেশগুলো হলো- বাংলাদেশ, আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া হার্জেগোভিনা, চিলি, কুয়েত, উত্তর মেসিডোনিয়া, মলদোভা, ওমান, পানামা, পেরু এবং ডমিনিকান রিপাবলিক।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!