ইংলিশ প্রিমিয়ার লিগে করোনা আক্রান্ত আরও দুই ফুটবলার



অনুশীলনের মধ্যে দিয়ে প্রিমিয়ার লিগ ফুটবল চালু করার উদ্যোগ নিয়েছে ইংল্যান্ড। কিন্তু তার আগেই কয়েকটি ক্লাবের ফুটবলার ও সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষার যে ব্যবস্থা করা হয়েছে, তাতে করোনার হানা চলছেই। প্রথম পর্যায়ে ৬ জনের পর দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার পর আর ২ জনের দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে।

এক বিবৃতিতে ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, ১৯ মে মঙ্গলবার, ২১মে বৃহস্পতিবার এবং ২২ মে শুক্রবার যে ৯৯৬ জন খেলোয়াড় ও সাপোর্ট স্টাফের শরীরে করোনা পরীক্ষা হয়েছিল, তাদের মধ্যে দুটি ভিন্ন ক্লাবের দুজনের দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে। যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের সাত দিনের সেলফ আইসোলেশনে থাকতে হবে। প্রতিযোগীতার অখন্ডতা এবং স্বচ্ছতা প্রদান করতে প্রিমিয়ার লিগ এই তথ্য প্রদান করছে।

তবে কোন ক্লাবের কে বা কারা করোনা আক্রান্ত হয়েছেন সেটা প্রকাশ করা থেকে বিরত থেকেছে ইপিএল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৭ এবং ১৮ মে পরীক্ষার প্রথম রাউন্ডের পর ফুটবলার-সাপোর্ট স্টাফ এবং কোচ মিলিয়ে ৬ জনকে করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়। ওয়াটফোর্ডের ফুটবলার আদ্রিয়ান মারিয়াপ্পাসহ ক্লাবের দুজন নন-প্লেয়িং স্টাফ, বার্নলের সহকারি কোচ ইয়ান ওয়ান ছিলেন আক্রান্তদের তালিকায়। এখনও সাত দিনের আইসোলেশনে রয়েছেন তারা। একইসঙ্গে ওয়াটফোর্ডের আর ২ ফুটবলারকে সেলফ আইসোলেশনে পাঠানো হয় আক্রান্তদের সংস্পর্শে আসার কারণে।

করোনাভাইরাসের কারণে মার্চের মাঝামাঝি সময়ে বন্ধ করে দেয়া হয় ইংলিশ প্রিমিয়ার লিগ। লিগ পুনরায় চালু করার চিন্তা রয়েছে জুনের প্রথম দিকেই। কারণ ১ জুন থেকে প্রিমিয়ার লিগসহ ইংল্যান্ডের প্রথম সারির সমস্ত স্পোর্টস ইভেন্ট আয়োজনে সবুজ সংকেত দিয়েছে দেশটির সরকার।

যদিও আগামী সোমবার ও মঙ্গলবার তৃতীয় দফায় স্বাস্থ্য পরীক্ষার পর বুধবার প্রিমিয়ার লিগের ২০টি ক্লাব পুরোদমে অনুশীলন শুরুর ব্যাপারে আলোচনায় বসবে। পরিস্থিতি নিরাপদ মনে হলেই ক্লাবগুলোকে পুরোদমে অনুশীলনের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স।

১৬মে বুন্দেসলিগার শুরুর পর আগামী ৮ জুন থেকে লিগ শুরু করার অনুমতি পেয়ে গেছে স্প্যানিশ লা-লিগাও। এখন দেখার বিষয় করোনায় ৩৬ হাজারেরও বেশি মানুষের প্রাণ হারানো ব্রিটেনে কবে ফুটবল চালু হয়।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৫ মে



Source link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!