আরো ৩২২ মার্কিন নাগরিক নিয়ে শাহজালাল ছাড়লো কাতার এয়ারওয়েজের চার্টার্ড ফ্লাইট

আজ সন্ধ্যা ৬ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরো ৩২২ জন মার্কিন নাগরিক, ২ টি কুকুর ও ১ টি বিড়াল নিয়ে কাতার এয়ারওয়েজের দ্বিতীয় চার্টার্ড ফ্লাইট ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্টের উদ্দেশ্যে ছেড়ে যায়। বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ফ্লাইটের আনুষ্ঠানিকতার জন্য দুপুর ১২টার আগ থেকেই বিমানন্দরে আসা শুরু করেন মার্কিন নাগরিকরা। তাদের আনুষ্ঠানিকতা শেষে হলে সন্ধ্যায় ফ্লাইটটি ছেড়ে যায়।

যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য দূতাবাস থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, বিমানটি দোহা হয়ে ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্টে যাবে। দেশটির ঢাকাস্থ দূতাবাস তাদের পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ সরকারের সঙ্গে মিলে ওই চার্টার্ড বিমানের ব্যবস্থা করেছে।

ফেরত যাওয়ার যাত্রীদের নিজেদেরই খরচ বহন করতে হবে। কত টাকা খরচ হবে এই মুহূর্তে বলা যাচ্ছে না জানিয়ে ওই বার্তায় বলা হয়েছে, বিমানে ওঠার আগে প্রত্যেক প্রাপ্ত বয়স্ক নাগরিককে একটি অঙ্গীকারনামা সই করতে হবে। পরে এই অর্থ ফেরত দিতে হবে। কোনও অবস্থাতেই বিমানবন্দরে ক্রেডিট কার্ড বা নগদ অর্থে এই ফ্লাইটের টাকা পরিশোধ করা যাবে না। যারা এই ঋণ সুবিধা নিয়ে দেশে ফেরত যাবেন তাদের পাসপোর্ট বাতিল হবে না। কিন্তু ঋণ পরিশোধ না করলে তারা নতুন পাসপোর্ট পাবেন না।

গত ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের প্রথম বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ২৬৯ জন যুক্তরাষ্ট্রের নাগরিক, কূটনীতিক ও পর্যটক। গত ২ এপ্রিল ৩২৬ জন জাপানের নাগরিক, ২৫ মার্চ মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক, ২৬ মার্চ ১৩৯ জন ভুটানের নাগরিক বাংলাদেশ ত্যাগ করেছেন।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!