আটকে পড়া ৪৫ ভারতীয় নাবিককে ফেরাচ্ছে ইউএস-বাংলা

কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশে আটকে পড়া ভারতীয় নাবিকদের ফিরিয়ে নিতে ঢাকা থেকে দিল্লিতে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বুধবার ওই নাবিকদের ফেরাতে চট্টগ্রাম-ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

মঙ্গলবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ৪৫ জন ভারতীয় নাবিক বন্দরনগরী চট্টগ্রামে অবস্থান করছেন। তারা চট্টগ্রাম থেকে ঢাকা হয়ে দিল্লিতে যাবেন ইউএস-বাংলায়। আটকে পড়া নাবিকদের ফিরিয়ে নিতে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন, বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, ভারতীয় বিদেশ মন্ত্রণালয়, বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ও ভারতীয় সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রত্যক্ষ সহযোগিতায় ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ১০ জুন ঢাকা থেকে সকাল ৯ টায় উড্ডয়ন করবে এবং দিল্লির স্থানীয় সময় দুপুর ১২টা ৩০মিনিটে অবতরণ করবে আশা করছি।

৪৫ জন ভারতীয় নাবিকদের ফিরিয়ে নিতে সার্বিক তত্ত্বাবধানে আছে মুম্বাই ভিত্তিক সি ডগস্ মেরিন সার্ভিসেস প্রাইভেট লিমিটেড। ৭২ আসনের ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হবে।

উল্লেখ্য, কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে চেন্নাই ও ব্যাংককে আটকে পড়া তিন হাজার বাংলাদেশি নাগরিককে ফিরিয়ে আনতে এবং ২৮ জন তাইওয়ানের নাগরিকদের ফিরিয়ে নিতে ঢাকা থেকে দিল্লিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।

Source Link

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!